মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

নির্বাচন কমিশনের মেজরিটি আ’লীগের পোষ্য পুত্রের মত কাজ করছে: রুমিন ফারহানা

   
প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২১

ছবি: ইন্টারনেট

বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে বলছে নির্বাচন কমিশন। একই সাথে একজন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলছেন, এই নির্বাচনকে আমি কিছুতেই অংশগ্রহণ মূলক বলতে পারি না৷ একই সাথে তিনি ভোট কেন্দ্র ভিজিট করে বলেছেন, সেখানে ভোটার উপস্থিতি কম রয়েছে। বিএনপির এজেন্ট পাওয়া যায় নি, একতরফা ভাবে ভোট দেয়া হচ্ছে। সুতরাং নির্বাচন যে একতরফা এবং এক পেশে তা এই কমিশনার এর মধ্য থেকে একজন নির্বাচন কমিশনার উক্তি গুলো করেছেন।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের এক টকশো অনুষ্ঠানে রুমিন ফারহানা এসব কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, বাংলাদেশে আসলে নির্বাচন কেমন হচ্ছে বিগত কয়েক বছর ধরে যেই নির্বাচন হচ্ছে এই নির্বাচন (পৌরসভা) কোন ব্যতিক্রম নয়। ধারাবাহিক ভাবে যেই নির্বাচনগুলো হয়ে আসছে জাতীয় এবং স্থানীয় এটা তারই একটা ধারাবাহিক অংশ।

তিনি বলেন, জনগণ যে কথাগুলো বলতে চায়, যে কথাগুলো ভাবছে, জনগণের যেই এক্সপেরিয়েন্স সেটা আমি একমাত্র নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের মুখেই শুনতে পাই। এটা খুবই দুর্ভাগ্য জনক যে, মাত্র এই একজন কমিশনারকে সবসময় পুরো কমিশনের বিপক্ষে গিয়ে, বিরুদ্ধে গিয়ে একটা ভিন্ন মত নিয়ে দাঁড়াতে হয়।

বিএনপির এই সাংসদ বলেন, তাহলে তো আমাকে বলতেই হয়; যে ৪২ জন নাগরিক স্পষ্ট করে বলেছেন, এই কমিশন দুই ধরনের দুর্নীতিতে যুক্ত। একটি হচ্ছে আর্থিক দুর্নীতি, আরেকটি হচ্ছে নির্বাচন সংক্রান্ত দুর্নীতি। নির্বাচন সংক্রান্তের কথা বলতে গিয়ে জাতীয় নির্বাচনের সঙ্গে একটার পর একটা সিটি করপোরেশন নির্বাচনে কি ভাবে দুর্নীতি হয়েছে। একটার পর একটা স্থানীয় নির্বাচনে কি ভাবে একতরফা ভাবে নৌকা মার্কাকে জয়ী করা হয়েছে। সে জন্য যা কিছু প্রয়োজন তার নেপথ্য সহযোগিতা কি ভাবে নির্বাচন কমিশনারের কাছ থেকে এসেছে। সেটাও কিন্তু তুলে ধরা হয়েছে।

রুমিন ফারহানা আরও বলেন, আমরা আসা করেছিলাম একটা তথাকথিত সাংবিধানিক সংস্থা হিসেবে নির্বাচন কমিশন শক্ত গলায় তার প্রতিবাদ করবে। যখন নির্বাচন কমিশনকে কিছু বলা হলো তখন দেখা গেলো আওয়ামী লীগের কাছ থেকে তার প্রতিবাদ আসলো।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের মেজরিটি আওয়ামী লীগের পোষ্য পুত্রের মত কাজ করছে। ঠিক সেকারণেই তাদের গায়ে যখন কোন আঘাত আসছে, তখন নির্বাচন কমিশন যতটা না প্রতিবাদ করছে তারচেয়ে বেশী প্রতিবাদ করেছে আওয়ামী লীগ।’

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: