প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে টিকাদান

   
প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২১

মুগদা হাসপাতালে করোনা টেস্ট করাতে এসেছেন একজন। ছবি: ইন্টারনেট

৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু হবে। মঙ্গলবার (২৬ জানুয়ারি) কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী জানান, আগামীকাল বুধবার (২৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৩ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন। কাল ২৫ জনকে করোনা টিকা দেওয়া হবে। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, পুলিশ ও আর্মি এদের মধ্যে যারা টিকা পাবেন তাদের ৫ জনের টিকা দেওয়া দেখবেন প্রধানমন্ত্রী। এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড মোকাবেলার মতো টিকাদানেও আমরা সফল হবো।

মন্ত্রী জানান, আগামী ৭ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে টিকাদান কর্মসূচি শুরু হবে। কুর্মিটোলা বাদেও আরও ৩ থেকে ৪ টি হাসপাতালে টিকাদান শুরু হবে।

তিনি বলেন, ভ্যাকসিন নিয়ে কোনো অপ্রপ্রচার দেখছি না। তবে ভ্যাকসিন আমাদের জন্য কোনো রাজনীতি নয়, মানুষের জীবন বাচানোর জন্যই এই ভ্যাকসিন নিয়ে আসা। ভ্যাকসিন নিয়ে যারা বিরুপ প্রচার চালায় তারা কোনভাবেই দেশের মঙ্গল চায় না। ভ্যাকসিনের বিষয়ে কাউকে বিভ্রান্তিতে না পড়ার আহবান জানান স্বাস্থ্যমন্ত্রী।

টিকা নিবন্ধনের বিষয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী টিকা উদ্ধোধনের পর থেকেই টিকার নিবন্ধন শুরু হয়ে যাবে। এছারা স্বাস্থ্যকেন্দ্রে গিয়েও টিকার নিবন্ধন করা যাবে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: