প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন

কেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছে না বিএনপির পোলিং এজেন্টদের

   
প্রকাশিত: ১০:২৪ পূর্বাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২১

ফাইল ফটো

শুরু হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ। করোনার বাধা পেরিয়ে নতুন নেতৃত্ব বেছে নিতে ভোট দিচ্ছেন বন্দরনগরীর বাসিন্দারা। বুধবার (২৭ জানুয়ারি) সকাল আটটা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) মাধ্যমে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকাল চারটা পর্যন্ত।

এদিকে ভোটকেন্দ্রে দলীয় পোলিং এজেন্টদের ঢুকতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন। নগরের বিভিন্ন ভোট কেন্দ্রে পোলিং এজেন্টদের হুমকি দিয়ে বের করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। তিনি ১৭ নম্বর ওয়ার্ডের বিএড কলেজ কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের জানান, ‘এটা আমার কেন্দ্র, এখান থেকেই এজেন্টদের বের করে দেয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এজেন্ট থেকে কার্ড কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলা হয়েছে। প্রিসাইডিং অফিসার আছেন, এটা তো তাদের দায়িত্ব, অমুক প্রার্থীর এজেন্ট কই।’

এদিকে মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তি সকাল সাড়ে ৯টায় বলেন, সকাল থেকেই নগরীর বিভিন্ন কেন্দ্র নিজেদের দখলে নেয় আওয়ামী সন্ত্রাসীরা। তারা লালখান বাজার, ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ড, ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ড, ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ড, ২৫ নম্বর রামপুর ওয়ার্ডে বিএনপি প্রার্থীর এজেন্টরা ঢুকতে চাইলে বহিরাগতরা বাধা দেয়। ৯ নম্বর ওয়ার্ডের ঝোলাপাড়া, ফিরোজশাহ কলোনি, রামপুরের মতিঝর্ণাসহ পাহাড়তলী ও লালখান বাজারের বেশ কয়েকটি কেন্দ্রে এরকম ঘটনা ঘটেছে। ৯ নম্বর পাহাড়তলীতে শুধুমাত্র শহীদ লেন সরকারি স্কুল কেন্দ্রে পোলিং এজেন্ট প্রবেশ করতে পেরেছে। বাকি কোনো কেন্দ্রেই এজেন্টরা ঢুকতে পারেনি।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: