প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সেরা করদাতা সাকিব, তামিম, মাশরাফী

   
প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২১

জাতীয় রাজস্ব বোর্ডের তালিকায় ২০১৯-২০ অর্থবছরে খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ করদাতা হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। পুরষ্কার পেতে যাচ্ছেন তামিম-মাশরাফিও। প্রতি বছরের মতো এবারও সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড। বিভিন্ন বিভাগে সেরা করদাতাদের দেয়া হবে ট্যাক্স কার্ড। খেলোয়াড় ক্যাটাগরিতে এই ট্যাক্স কার্ড পাচ্ছেন তিন ক্রিকেটার সাকিব-তামিম-মাশরাফি। তিনজনের মধ্যে সর্বোচ্চ করদাতা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দ্বিতীয় সর্বোচ্চ টাইগার ক্যাপ্টেন তামিম ইকবাল এবং তৃতীয় ওয়ানডের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

২০১৬ সাল থেকে দেশে প্রথমবারের মত খেলোয়াড়দের সম্মানসূচক ট্যাক্স কার্ড চালু করা হয়। নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীদের সরকার বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি কর্পোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ জানাবে। যেকোনো ভ্রমণে সড়ক, বিমান বা জলপথে টিকিট পাওয়ার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবেন। স্ত্রী-স্বামী, নির্ভরশীল পুত্র-কন্যা নিজেদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে কেবিন সুবিধাও দেয়া হবে। এ ছাড়া বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার এবং তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং পাওয়ার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবেন। ট্যাক্স কার্ড দেয়ার পর থেকে এর মেয়াদ থাকবে এক বছর।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: