প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল লতিফ রঞ্জু

পাবনা প্রতিনিধি

পাবনা সদর ও পৌর আ’লীগ কমিটি স্থগিত ঘোষণা

   
প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২১

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন পাবনা পৌরসভা নির্বাচন ঘিরে আওয়ামী লীগের দলীয় প্রতীকের বিপক্ষে অবস্থানকারী নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেছেন, জয়বাংলা শ্লোগান দিয়ে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়া মানে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিপক্ষে অবস্থান নেয়া একই কথা।

তিনি বলেন, এই পথসভা শুরুর আগেই আমি বলেছিলাম, আমার বক্তব্য শুরুর আগেই এই মঞ্চে পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ও পৌর কমিটির সভাপতি-সম্পাদককে উপস্থিত হবেন। তারা আমার ডাকে সাড়া দেননি। সেই লক্ষ্যেই এই মঞ্চ থেকে পাবনা সদর উপজেলা ও পৌর কমিটি স্থগিত ঘোষনা করলাম। একই সাথে জেলা, সদর ও পৌর আওয়ামী লীগের ১৮ নেতাকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে পাবনা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিক নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর শেষ পথ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, আওয়ামীলীগ সভানেত্রী, প্রধানমন্ত্রীর মনোনীত পাবনা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আলী মুর্তজা বিশ্বাস সনিকে বিজয়ী করতে আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ দলীয় সকল অঙ্গ সংগঠনের পাশাপাশি পৌরসভার সর্বস্তরের জনগন সনি বিশ্বাসকে ভোট দিয়ে মেয়র পদে নির্বাচিত করবেন।

পাবনা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিক নৌকা প্রতীকের মেয়র প্রার্থী, জেলা যুবলীগ আহবায়ক আলী মুর্তজা বিশ্বাস সনির নির্বাচনী শেষ পথসভা বৃহস্পতিবার বিকেল চারটায় পাবনা বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত হয়।

পথসমাবেশে কেন্দ্রীয় আওয়ামীলীগ, যুবলীগ নেতৃবৃন্দ বলেন, দলীয় সভাপতি যাকে দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করার সুযোগ দিয়েছেন, তিনি তার আমলনামা জেনে বুঝেই প্রার্থী করেছেন। বক্তারা বলেন, নৌকার মেয়র প্রার্থী সনি বিশ্বাসের উপর দলের পুরোপুরি বিশ্বাস রয়েছে। করোনাকালীন সময়ে তিনি নিজের জীবনের ঝুুঁকি নিয়ে অসহায়, দরিদ্র ও কর্মহীন মানুষের মুখে খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন। যার বিরুদ্ধে নেই কোন রাজনৈতিক হানাহানি মারামারি অভিযোগ, নেই সন্ত্রাসী কর্মকান্ড, চাঁদাবাজি, মাদকের সাথে সর্ম্পৃক্ততার অভিযোগ। তাহলে পাবনার মানুষ কেন সনি বিশ্বাসকে ভোট দেবেন না। সকল আমলনামা দেখে যদি দল তাকে মনোনীত করে, তাহলে অবশ্যই দলীয় নেতৃবৃন্দসহ সাধারণ ভোটাররা তাকে ভোট দিয়ে মেয়র পদে জয়যুক্ত করবেন।

পাবনা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ও সদস্য সচিব মনির উদ্দিন আহমেদ মান্নার পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য দেন, দেশবরেণ্য শিল্পপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, এফবিবিসিআইসির সভাপতি, কেন্দ্রীয় যুবলীগ নেতা শেখ ফজলে ফাহিম, প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন, এডভোকেট মামুনুর রশিদ, কেন্দ্রীয় যুুবলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান চপল, দেলোয়ার হোসেন শাহজাদা, কেন্দ্রীয় যুবলীগ নেতা এসএম আসিফ শামস রঞ্জন, ঢাকা উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবু, পাবনা পৌরসভার মেয়র, আওয়ামীলীগ নেতা কামরুল হাসান মিন্টু, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট ওবায়েদুল হক, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, পৌর আওয়ামী লীগের উপদেষ্টা, নাট্য ব্যক্তিত্ব এডভোকেট আব্দুল হান্নান শেলী, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আহমেদ শরীফ ডাবলু, সম্পাদক প্রকৌশলী রুহুল আমীন, জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক শিবলী সাদিক ও সাকিরুল ইসলাম রনি, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী প্রমুখ।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: