প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

‘S5H7 গ্রেট ওয়াল ক্রিকেট ব্লাস্ট ২০২১’ গ্রুপ সি’র দলগত অবস্থান

   
প্রকাশিত: ২:৩২ অপরাহ্ণ, ১ ফেব্রুয়ারি ২০২১

গত ২৯ জানুয়ারি, শুক্রবার পর্দা উঠলো এসএসসি ২০০৫ এবং এইচএসসি ২০০৭ ব্যাচের উদ্যোগে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্ট “গ্রেটওয়াল ক্রিকেট ব্লাস্ট ২০২১ (সিজন ১)” এর। ব্যাচের বন্ধুরা ১৬ টি দলে বিভক্ত হয়ে প্রথম দিনেই জমিয়ে তুলেছে টুর্নামেন্ট। গ্রুপ পর্বের খেলায় প্রথম দিনে ছিল “সি” গ্রুপের অন্তর্ভুক্ত ৪ টি দলের খেলা। দলগুলো হল ০৫ ওয়ারিওর্স, ভিক্টোরিয়াস ভয়েজার্স, পাইরেটস অফ ০৫/০৭ এবং ব্লু স্কাই ওয়াকার্স।

সকাল সাড়ে ৮ টায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভিক্টোরিয়াস ভয়েজার্স এবং ০৫ ওয়ারিওর্স। প্রথমে ব্যাট করতে নেমে প্রচন্ড শীত এবং কুয়াশার মাঝেও ০৫ ওয়ারিওর্স ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৮৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়। জবাবে ভিক্টোরিয়াস ভয়েজার্স ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৮৩ রান। মাত্র ২ রানের ব্যবধানে জয়ী হয় ০৫ ওয়ারিওর্স এবং ম্যান অফ দ্য ম্যাচ হন ০৫ ওয়ারিওর্সের বন্ধু ইশান। ইশান দলের জন্য ৩৪ রান করেন।

দ্বিতীয় ম্যাচটি ছিল পাইরেটস অফ ০৫/০৭ এবং ব্লু স্কাইওয়াকার্স দের মাঝে। মাঠে নেমে ১০ ওভারে ব্লু স্কাইওয়াকারদের সংগ্রহ ছিল ৬ উইকেটে ৬১ রান। পাইরেটস অফ ০৫/০৭ সেই টার্গেট টপকে যায় মাত্র ৭ ওভারে, ১ উইকেটের বিনিময়ে। বিজয়ী পাইরেটস অফ ০৫/০৭ দলের সোহাগ ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন। সোহাগ বল হাতে ১ উইকেট নেন এবং ব্যাট হাতে ৩০ রান করে অপরাজিত থাকেন।

তৃতীয় ম্যাচের শুরু থেকেই ছিল টান টান উত্তেজনা। ইতিমধ্যে একটি করে ম্যাচে জয়ী হওয়া ০৫ ওয়ারিওর্স এবং পাইরেটস অফ ০৫/০৭ এর মধ্যবর্তী এ ম্যাচে ০৫ ওয়ারিয়র্স এর ব্যাটসম্যানরা শুরু থেকেই চড়াও হন বোলারদের উপর। যার ফলাফল ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০০ রান। কিন্তু মাত্র ১ বল হাতে রেখে ১০৫ রান সংগ্রহ করে শ্বাসরুদ্ধকর এ ম্যাচে ৭ উইকেটে জয়ী হয় পাইরেটস অফ ০৫/০৭। বিজয়ী দলের বন্ধু সোহাগ একই দিনে দ্বিতীয়বারের মত ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন। সোহাগ বল হাতে ১ উইকেট নেন এবং ব্যাট হাতে ২৪ রান করেন।

চতুর্থ ম্যাচে ভিক্টোরিয়াস ভয়েজার্সের ৬ উইকেটে ৮৫ রানের টার্গেটে পৌঁছাতে ব্লু স্কাইওয়াকার্সের প্রয়োজন হয় মাত্র ৭.২ ওভার। ৮৯ রান করে ৯ উইকেটে জয়ী হয় তারা। টুর্নামেন্টের প্রথম হ্যাট্রিকের অধিকারী ব্লু স্কাইওয়াকার্সের ইব্রাহীমকে ম্যান অফ দ্য ম্যাচ ঘোষনা করা হয়। ইব্রাহীম বল হাতে ৪ উইকেট নেন এবং ব্যাট হাতে অপরাজিত ২০ রান করেন।

পঞ্চম ম্যাচে লড়াই হয় ০৫ ওয়ারিয়র্স এর সাথে ব্লু স্কাইওয়াকার্সের। ওয়ারিওর্সদের ৮০ রানের টার্গেট মাত্র ৭.৩ ওভারেই ছুঁয়ে ফেলে স্কাইওয়াকার্সরা। ৯ উইকেটে বিজয়ী ব্লু স্কাইওয়াকার্সের সায়মন ম্যান অফ দ্য ম্যাচ ঘোষিত হন। সায়মন ব্যাট হাতে অপরাজিত ৪০ রান করেন।

সব শেষে নিয়ম রক্ষার ম্যাচেই হয় প্রথম দিনের সর্বোচ্চ স্কোর। ভিক্টোরিয়াস ভয়েজার্স প্রথমে ব্যাটিং এ নেমে ১০ ওভারে ৫ উইকেটে ১২১ রানের পাহাড় গড়ে। বিশাল এ টার্গেট তাড়া করতে গিয়ে মাত্র ৮৪ রানে থেমে যায় পাইরেটস অফ ০৫/০৭ এর চাকা। ৩৭ রানে জয়ী ভিক্টোরিয়াস ভয়েজার্সের নাবিল ম্যান অফ দ্য ম্যাচ হবার গৌরব অর্জন করেন। নাবিল ব্যাট হাতে 41 রান করেন।

আগামী শুক্রবার, ৫ ফেব্রুয়ারী গ্রুপ পর্বের খেলার দ্বিতীয় দিনে লড়াই হবে “ডি” গ্রুপের অন্তর্ভুক্ত ৪ টি দলের, দলগুলো হল মিরপুর গ্ল্যাডিয়েটর্স, ৫.৭ মেগা হার্জ, ভাওয়াল বার্নার্স এবং দ্য লেজেন্ডস অফ ০৫/০৭। এসএসসি ২০০৫ এবং এইচএসসি ২০০৭ আয়োজিত ক্রিকেট ব্লাস্ট ২০২১ (সিজন ১) এর টাইটেল স্পন্সর গ্রেটওয়াল সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং কো-স্পন্সর পানামা সোনা মসজিদ পোর্ট লিংক লিমিটেড। অফিশিয়াল স্পন্সর হিসাবে আছে টেক সলিউশন বাংলাদেশ, ইলিশ ভাইয়া চাঁদপুর, সার্জিকাল এন্ড সায়েন্টিফিক স্টোর্স এবং ব্লুটুথ ডেন্টাল পয়েন্ট। মিডিয়া পার্টনার এটিএন নিউজ এবং অধিকার নিউজ।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: