প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

মিরপুর টেস্টের দ্বিতীয় দিন

উইন্ডিজকে দ্রুত অলআউটের লক্ষ্যে মাঠে নেমেছে টাইগাররা

   
প্রকাশিত: ১০:২৯ পূর্বাহ্ণ, ১২ ফেব্রুয়ারি ২০২১

ফাইল ছবি

মিরপুর টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টের দ্বিতীয়দিনে সফররত ওয়েস্টি ইন্ডিজকে দ্রুত অলআউট করার লক্ষ্যেই আজ মাঠে নেমেছে টাইগাররা। অলআউট করতে আর মাত্র ৫ উইকেট দরকার স্বাগতিকদের। প্রথমদিন শেষে ৫ উইকেটের বিনিময়ে ২২৩ সংগ্রহ করে ক্যারিবীয়রা। ৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করা ক্যারিবীয় ব্যাটসম্যান এনক্রুমা বনার এর চাওয়া চাওয়া ৩৫০ রান, এ উইকেটে প্রথম ইনিংসে সাড়ে তিনশ ছাড়ানো রানকে ভালো সংগ্রহ মনে করছেন তিনি। এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার (১১ ফেব্রয়ারি) সকাল সাড়ে ৯ টায় ম্যাচটি শুরু হয়। উইন্ডিজের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল।

সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাট হাতে দারুণ শুরু করেন দুই ক্যারিবীয়। বিনা উইকেটে পার করেন দলীয় অর্ধশত। দলীয় ৬৬ রানে তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান ক্যাম্পবেল। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। তার ব্যাট থেকে এসেছে ৩৬ রান। শেন মোসলেকে সঙ্গে নিয়ে প্রথম সেশনের বাকি সময় নিরাপদেই কাটিয়ে দেন ব্র্যাথওয়েট। দ্বিতীয় সেশনের শুরুতেই আঘাত হানেন আবু জায়েদ রাহি। মোসলেকে সরাসরি বোল্ড করেন তিনি। এ ব্যাটসম্যান করেন ৭ রান। এক প্রান্ত আগলে রেখে ক্রমেই ভয়ংকর হয়ে উঠছিলেন ব্র্যাথওয়েট। স্লিপে শান্তর ক্যাচ বানিয়ে তাকে সাজঘরে ফেরান সৌম্য। এর আগে ক্যারিবীয় অধিনায়ক করেন ৪৭ রান।

প্রথম ম্যাচে বাংলাদেশকে প্রায় একা হাতে হারিয়ে দেয়া কাইল মেয়ার্স এ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ। স্লিপে সৌম্যের ক্যাচ বানিয়ে তাকে সাজঘরে ফেরান রাহি। অল্প সময়ের ব্যবধানে ৩ উইকেট হারানোর পর বর্তমানে বোনার ও জার্মেইন ব্ল্যাকউড ক্যারিবীয়দের হয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন। ইনজুরির কারণে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান ও সাদমান ইসলাম। তাদের বদলে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুন। আর পেসার মুস্তাফিজুর রহমানকে একাদশে রাখা হয়নি। তার বদলে জায়গা পেয়েছেন পেসার আবু জায়েদ রাহি।

অন্যদিকে একাদশে একটি পরিবর্তন এনেছে ওয়েস্ট ইন্ডিজ। বাদ পড়েছেন পেসার কেমার রোচ। তার বদলে সুযোগ পেয়েছেন আরেক পেসার আলঝারি জোসেফ। প্রথম ম্যাচে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ক্যারিবীয়রা। তবে, টেস্ট সিরিজের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাংলাদেশ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছিল।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: