প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

নাফীস-রাজ্জাক আনুষ্ঠানিক অবসর ঘোষণা করবেন কাল

   
প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ১২ ফেব্রুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

খেলোয়াড়ী জগৎ থেকে অবসরে ঘোষণা করবেন জাতীয় দলের দুই ক্রিকেটার শাহরিয়ার নাফীস ও আব্দুর রাজ্জাক। এদিকে আনুষ্ঠানিক অবসর নেওয়ার আগেই জাতীয় দলের নির্বাচক হয়ে গেছেন সাবেক তারকা স্পিনার আব্দুর রাজ্জাক রাজ। অন্যদিকে শাহরিয়ার নাফীসকে বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির মত গুরুত্বপূর্ণ বিভাগের শীর্ষস্থানীয় পদে নিযুক্ত করা হচ্ছে। সব মিলিয়ে দুজন এবার আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা করতে যাচ্ছেন।

ক্রিকেটার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এক বিবৃতিতে জানিয়েছে, আগামীকাল শনিবার (১৩ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা করবেন রাজ্জাক এবং নাফীস। এদিন দুপুর ১২টায় ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

বাংলাদেশের হয়ে ১৩ টেস্টের ২০ ইনিংসে ২৮ উইকেট নিয়েছেন রাজ্জাক। ১৫৩ ওয়ানডেতে নিয়েছেন ২০৭ উইকেট। ৩৪টি টি-টোয়েন্টিতে তার শিকার ৪৪টি। এছাড়া প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৩৭ ম্যাচে ৬৩৪, আর ‘লিস্ট-এ’ ক্রিকেটে ২৮০ ম্যাচে ৪১২ উইকেট নিয়েছেন। অন্যদিকে শাহরিয়ার নাফীস ২৪ টেস্টে ২৬.৩৯ গড়ে করেছৈন ২২৬৮ রান। ১টি সেঞ্চুরির (১৩৮) পাশে আছে ৭টি ফিফটি। ৭৫ ওয়ানাডেতে করেছেন ২২০১ রান। গড় ৩১.৪৪, স্ট্রাইক রেট ৬৯.৪৯। ৪টি সেঞ্চুরির পাশপাশি আছে ১৩টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ ১২৩ রান। একমাত্র টি-টোয়েন্টি খেলে রান করেছিলেন ২৫।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: