প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

নিলামে উঠেছে ম্যারাডোনার মূল্যবান গাড়ি

   
প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, ১৩ ফেব্রুয়ারি ২০২১

নানা শখে ভরপুর ছিল ফুটবলের কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার জীবনযাত্রা। ফুটবল যেমন তার ধ্যান-জ্ঞান ছিল তেমনি নানা ধরনের গাড়ি সংগ্রহেরও নেশা ছিল এই ফুটবল তারকার। তার মধ্যে অন্যতম ছিল তার গাড়ির নেশা। তার সংগ্রহে স্থান পেয়েছিল স্পোটর্স কার থেকে শুরু করে অনেক দামি দামি গাড়ি। সে রকমই এক মূল্যবান গাড়ির নিলাম হতে চলেছে।

প্যারিসের একটি নিলামে আগামী মাসের কোনও এক দিন সেটি কেনার সুযোগ থাকছে ম্যারাডোনার শুভকাঙ্খিসহ সকলেরই। তবে ম্যারাডোনার গাড়ি হওয়ায় আকাশছোঁয়া দাম হবে বলেই ধারণা করছেন বিশেষজ্ঞরা।

এই গাড়িটি ১৯৯২ সালে স্প্যানিশ ক্লাব সেভিয়ার পক্ষ থেকে পেয়েছিলেন ম্যারাডোনা। সেই সময়ে সেভিয়ায় আসার পর তাকে নায়কের মতো বরণ করে নেয়া হয়েছিল। বিশেষত, নাপোলিকে দুটি সিরিজ জেতানো, দেশকে একটি বিশ্বকাপ জেতানো এবং অপরটির ফাইনালে তোলার পর ম্যারাডোনার জনপ্রিয়তা তখন তুঙ্গে। একই বছরের ৬ নভেম্বর ম্যারাডোনা এই গাড়িটি হাতে পান।

ওই সময়ে অনুশীলনে যাওয়া এবং ফেরার পথে এই গাড়িই ব্যবহার করতো ম্যারাডোনা। ফলে সমর্থকদের কাছে গাড়িটি বেশ পরিচিত পায়। এই গাড়ি নিয়ে পুলিশের হাতে ধরাও পড়েছিলেন একবার। সিটি সেন্টারের সামনে ঘণ্টায় ১৮০ কিলোমিটার গতিতে গাড়ি চালানোর সময় তাকে থামায় সশস্ত্র পুলিশ। জরিমানা দেয়ার পর ছাড়া পান।

ম্যারাডোনা ওই ক্লাবটি ছাড়ার পর সেটি বিক্রি করে মায়োরকার এক ব্যবসায়ীর কাছে। তিনি সেটি ২০ বছর নিজের কাছে রেখেছিলেন। এরপর বিভিন্ন ফরাসি ব্যবসায়ীর হাত ঘুরে সেটি অবশেষে নিলামে উঠছে।

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: