প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে জাবি শিক্ষার্থীদের উপর হামলা

   
প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকায় ক্রিকেট খেলার জের ধরে সাধারণ শিক্ষার্থীদের উপর দেশীয় অস্ত্রে হামলা করেছে স্থানীয় লোকজন।

এই ঘটনায় এখন পর্যন্ত মাথা ফেটে রক্তাক্ত হয়েছেন ৫ জন শিক্ষার্থী। আহত হয়েছেন বেশ কয়েকজন। আহতদের বিশ্বিবদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে।

গেরুয়া এলাকায় অবস্থানরত শিক্ষার্থীরা জানায়, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে কয়েকদিন আগে ছোটখাটো ঝামেলা হয়। এরপর শুক্রবার আবার কথা কাটাকাটির জের ধরে সংঘর্ষের সূত্রপাত ঘটে।

শিক্ষার্থীরা জানান, শুক্রবার সন্ধ্যায় মসজিদের মাইক ব্যবহার করে মাইকিং করে স্থানীয় নারী পুরুষ একত্রে জড়ো হয়ে শিক্ষার্থী মেসগুলোতে হামলা করার জন্য উসকানি দেয়া হয়। এরপর শিক্ষার্থীদের ওপর হামলা ও কয়েকজন শিক্ষার্থীকে মেসে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

সংঘর্ষের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, এলাকাবাসীর সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি কিছুটা থমথমে। আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্য নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে৷ সেই সাথে এই ন্যাক্কারজনক ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: