প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

কঙ্গোতে সন্ত্রাসী হামলায় রাষ্ট্রদূত নিহত

   
প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০২১

ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে জাতিসংঘের একটি গাড়ির বহরে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এতে দেশটিতে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত লুকা অ্যাটানাসিও ও তার সঙ্গে থাকা এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে জানায়, পূর্ব কঙ্গোতে ইতালির রাষ্ট্রদূত সামরিক বাহিনীর সদস্যের সঙ্গে ভ্রমণ করছিলেন। এ সময় তাদের গাড়ি বহরে হামলা হয়। এতে ইতালির রাষ্ট্রদূত লুকাসহ আরও দুজন নিহত হয়। ইতালির পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে রাষ্ট্রদূত হত্যার বিষয়টি নিশ্চিত করেছে।

ছবি: সংগৃহীত

খবরে বলা হয়েছে, পূর্বাঞ্চলের আঞ্চলিক রাজধানী গোমার নিকট স্থানীয় সময় বেলা ১০টা ১৫ মিনিটের দিকে অজ্ঞাত হামলাকারীরা অপহরণের উদ্দেশ্যে ওই হামলা করে। তবে তাৎক্ষণিকভাবে কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। বিবৃতিতে ইতালির পররাষ্ট্রমন্ত্রণালয় বলেছে, গভীর বেদনার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রণালয় কঙ্গোর গোমা এলাকায় ইতালিয়ান রাষ্ট্রদূত লুকা ও কারাবিনিয়েরির এক পুলিশ কর্মকর্তার নিহতের খবর নিশ্চিত করছে।

বিবৃতিতে আরও বলা হয়, রাষ্ট্রদূত এবং ওই সেনা গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে জাতিসংঘের সংস্থা মনুসকোর মিশন প্রতিষ্ঠা উপলক্ষে একটি বহরে ভ্রমণ করছিলেন। ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটের তথ্যানুসারে, রাষ্ট্রদূত অ্যাটানসিও ২০১৭ সালে কঙ্গোতে ইতালির মিশন প্রধান ছিলেন। ২০১৯ সালে তাকে রাষ্ট্রদূত করা হয়

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: