প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

গার্হস্থ্য অর্থনীতি ছাত্রীদের সড়ক অবরোধ, সরিয়ে দিল পুলিশ

   
প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২১

আজ সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। বিক্ষোভের চেষ্টাকালে ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার দাবিতে সড়ক অবরোধ করেছেন। তবে পরে তাদের সরিয়ে ক্যাম্পাসের ভেতরে পাঠিয়ে দিয়েছে পুলিশ। আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে কলেজের সামনের সড়ক অবরোধ করেন ছাত্রীরা। এসময় ধস্তাধস্তিতে কয়েকজন আহত হয়েছেন বলেও তারা দাবি করেছেন। শিক্ষার্থীরা জানান, আজ থেকে তাদের চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সেটি স্থগিত করা হয়। ফলে আজ আর পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এই পরীক্ষা নেওয়ার দাবিতে রাজধানীর নীলক্ষেত-আজিমপুর সড়ক অবরোধ করেন তারা।

তবে অল্প সময়ের মধ্যেই তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দেয় পুলিশ। এসময় তাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়। ছাত্রীদের দাবি, এতে তাদের কয়েকজন সহপাঠী আহত হয়েছে। পরে কলেজ ফটকের ভেতরে গিয়ে বিক্ষোভ করেন ছাত্রীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের পরীক্ষা হলে তাদেরটাও হতে হবে। এ পরীক্ষা না হলে তারা সেশনজটে পড়ে যাবেন বলে জানিয়েছেন।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: