পরীক্ষা নেওয়ার দাবিতে কুবিতে মানববন্ধন

   
প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২১

শাহীন আলম, কুবি থেকে: আটকে থাকা পরীক্ষা নেয়ার দাবিতে ২য় দিনের মানবন্ধন করছে কমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার((২৫, ফেব্রুয়ারী) দুপুর ১২ টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাষ্কর্য এবং প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে রুটিন হওয়া পরীক্ষাগুলো চালু করার দাবি জানান শিক্ষার্থীরা।

এসময় তারা বিভিন্ন প্ল্যাকার্ডে, ‘স্বায়ত্তশাসন মানে কি পরীক্ষা বন্ধ?’ ‘পরীক্ষা চাই, পরীক্ষা চাই’ ‘হাটবাজারে মানুষের ঢল বন্ধ কেন পরীক্ষার হল’সহ বিভিন্ন লেখা সম্বলিত স্লোগান নিয়ে অংশগ্রহণ করেন। এ সময় কারা স্লোগান দেন, ‘শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহার চাই’ ‘শেসনজটের কবলে কেন প্রশাসন জবাব চাই’ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

জানা যায়, এর আগে গতকাল মঙ্গলবার চূড়ান্ত পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তে স্নাতক ও স্নাতকোত্তর মিলিয়ে ৫৮টি সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা আটকে গেছে। এতে করে ফের ভয়াবহ সেশনজটের কবলে পড়তে যাচ্ছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, সর্বত্র স্বাভাবিক চলাচল থাকলেও হঠাৎ করেই চলমান পরীক্ষা বন্ধ করা অযৌক্তিক।

পরে বুধবার মানববন্ধন করে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা। এসময়, মার্কেটিং বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী জানে আলম মজুমদার, করোনার আগে আমাদের একটা পরীক্ষা নেওয়া হয়। পরে করোনার কারনে পরীক্ষা স্থগিত হয়। নতুন করে ৮ তারিখে পরীক্ষার তারিখ ঘোষনা হয়। কিন্তু শিক্ষামন্ত্রীর বক্তব্যের পরে সেটা হবে না প্রশাসন জানিয়ে দেয়। আমরা এখন পরীক্ষা দিতে চাই।

পরে শিক্ষার্থীরা প্রশাসনকে তিনদিনের আল্টিমেটাম বেধে দিয়ে আন্দোলন স্থগিত করেন। এসময় তারা বলেন আগামী তিনদিনের মধ্যে তাদের দাবি মেনে না নিলে তারা ঢাকা চট্টগ্রাম বিশ্বরোড অবরোধ করে লাগাতার আন্দোলনে যাবেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: