প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

২ ঘণ্টার ব্যবধানে দেশে সাত সকালে ঝড়ে গেল ১১ প্রাণ

   
প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, ২৬ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা-বগুড়া মহাসড়কের ও সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এখন প্রর্যন্ত নিহতের সংখ্যা ৭ জন। পরে আরো বাড়তে পারে বলে প্রথমিক ধারনা করা হচ্ছে। আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ছয়টায় মাঝিরা ক্যান্টনমেন্ট গেটের সামনে আরেকটি দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

এদিকে, বগুড়া থেকে সিরাজগঞ্জ গামী শাওন পরিবহনের বাস মাঝিরা ক্যান্টনমেন্ট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয় এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয় অপর একজন গুরুতর আহত হয় তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

এ বিষয়ে সে শেরপুর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স রতন হোসেন জানান আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আহত ব্যক্তি কে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। তাৎক্ষণিক কারো নাম পরিচয় পাওয়া যায়নি।দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করে জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) দ্রুতগতির দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে।

সিলেটে সকাল ৭টার দিকে দক্ষিণ সুরমা থানাধীন রশিদপুর ব্রিজের পূর্বদিকে আব্দুর রহমান পেট্রোল পাম্পের কাছে সিলেট থেকে ঢাকাগামী এনা পরিবহন এবং ঢাকা থেকে সিলেটগামী লন্ডন এক্সপ্রেস বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করে জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) দ্রুতগতির দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে।

২০২০ সালের পরিসংখ্যক অনুযায়ী সড়ক দুর্ঘটনায় মোট প্রাণ গেছে ৪৯৬৯ জনের। ২০২০ সর্বমোট ৪ হাজার ৯২টি সড়ক দুর্ঘটনা ঘটেছে।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: