প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো: মিজানুর রহমান

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ রিপোর্টার্স: নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

   
প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, ২৬ ফেব্রুয়ারি ২০২১

ছবি: প্রতিনিধি

ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানবুধবার সন্ধ্যায় শহরের ব্যাপারি পাড়া সড়কে জেলা রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ১৩ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের নির্বাচিত সদস্যরা হলেন, সভাপতি পদে দৈনিক লাখোকন্ঠ পত্রিকার ঝিনাইদহ জেলা প্রতিনিধি এম এ কবীর, সহ-সভাপতি দৈনিক খবর পত্রিকার জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম মল্লিক এবং বিএস টিভির লিটন হোসেন, সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক প্রভাত ফেরি পত্রিকার শাহিদুর রহমান সন্টু, যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ৭১ বাংলা টেলিভিশনের জেলা প্রতিনিধি মনিরুজ্জামান সুমন, সাংগঠনিক সম্পাদক হয়েছেন দৈনিক দেশ সংযোগ পত্রিকার বি এম আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক হয়েছেন দৈনিক স্বাধীন সংবাদ এর প্রতিনিধি এস এম রবি, এবং সাংবাদিক ও সংবাদপত্র বিষয়ক সম্পাদক হয়েছেন দৈনিক একুশে সংবাদ এর প্রতিনিধি মুক্তার হোসেন।

এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, কোষাধ্যক্ষ পদে দৈনিক কল্যাণ পত্রিকার জেলা প্রতিনিধি সবুজ মিয়া, দপ্তর সম্পাদক জবস টিভির জাহিদ হোসেন, নির্বাহী সদস্য হয়েছেন আনন্দ টিভির জেলা প্রতিনিধি মাজেদ রেজা বাঁধন, ইনকিলাব পত্রিকার শিহাব মল্লিক, এবং দৈনিক শ্যামবাজার পত্রিকার রাকিবুজ্জামান জিহাদ।

এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ছিলেন ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা,সুপ্রিম কোর্টের সিনিয়র বিজ্ঞ আইনজীবী ও সত্তুরের দশকের সাড়া জাগানো বাংলাসিনেমা ‘যে আগুনে পুড়ি’ এর নির্মাতা ও পরিচালক এ্যাড.আমির হোসেন মালিতা, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ আফজাল হোসেন এবং এডভোকেট বদিউজ্জামান (বদি)।

অন্যান্যের মধ্যে জেলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মীর জিল্লুর রহমান এবং সাবেক সাধারণ সম্পাদক সাহিদুল এনাম পল্লব সহ নির্বাচনে বিজয়ী ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় সংক্ষিপ্ত আলোচনা শেষে প্রধান নির্বাচন কমিশনার আমির হোসেন মালিতা নির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান। পরে নব নির্বাচিত সভাপতি এম এ কবীর ও সাধারণ সম্পাদক শাহিদুর রহমান সন্টু’র হাতে সাবেক সভাপতি মীর জিল্লুর রহমান ও সাধারণ সম্পাদক সাহিদুল এনাম পল্লব সৌহার্দপূর্ণ পরিবেশে দায়িত্বভার হস্তান্তর করেন।

সংক্ষিপ্ত আলোচনায় নবনির্বাচিত সভাপতি ও সম্পাদক তাদের বক্তব্যে বলেন, এ নির্বাচনের মাধ্যমে আমাদের উপর যে দায়িত্ব অর্পণ করা হলো তা যথাযথ ভাবে পালনের চেষ্টা করব। তারা বলেন ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটি সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নে এবং ইউনিটিকেআরও গতিশীল করে তোলার লক্ষ্যে সকলকেসাথে নিয়ে কাজ করে যাবে।
শপথ অনুষ্ঠান শেষে সকলকে আনন্দঘন পরিবেশে মিষ্টিমুখ করানো হয়।

উল্লেখ্য গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১৩ টি পদের বিপরিতে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: