প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জে তীব্র নিন্দা: সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

   
প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

পুলিশি হেফাজতে লেখক মুস্তাক আহমেদ হত্যার প্রতিবাদে মশাল মিছিলে পুলিশের বর্বর কায়দায় লাঠিচার্জ, দফায় দফায় হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটি। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে পুলিশি হেফাজতে কাশিমপুর কারাগারে পুলিশি হেফাজতে থাকা অবস্হায় মৃত্যু বরণ করে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে গ্রেফতার লেখক মুস্তাক আহমেদ।

এই হত্যার প্রতিবাদে আজ ২৬ ফেব্রুয়ারি প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর মশাল মিছিলে পুলিশ বর্বর লাঠিচার্জ, দফায় দফায় হামলা ও নেতৃবৃন্দকে গ্রেফতার করে। এই হামলায় আহত হন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, ঢাকা নগর শাখার সভাপতি মুক্তা বাড়ৈ, সাধারণ সম্পাদক অনিক কুমার দাস, সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম, স্কুল বিষয়ক সম্পাদক সোহাগী সামিয়া, নারায়ণগঞ্জ জেলার নেতা মুন্নী সরদার, মুস্কান ইসলাম, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতা সাখাওয়াত ফাহাদ,আসরাফি নিতু,মেঘমল্লার বসু,শ্রাবণ চৌধুরী,শাহাদাত হোসেন,রায়হান আতিকসহ অন্তত ৪০ জন। মুন্নী সরদার, সোহাগী সামিয়া ও মুষ্কান ইসলামের অবস্থা অত্যন্ত গুরুতর।

আমরা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এই ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, হামলার সাথে জড়িত পুলিশ বাহিনীর সদস্যদের বিচারের দাবি করছি এবং গ্রেফতারকৃত নেতৃবৃন্দদেরকে অবিলম্বে মুক্তি দেয়ার আহ্বান জানাচ্ছি। হামলার প্রতিবাদে আগামীকাল সকাল ১২ টায় টিএসসি থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: