প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

দিলওয়ার খান

বিশেষ প্রতিনিধি, নেত্রকোনা

ডেল্টা প্লান বাস্তবায়নে বিসিকের বিকল্প নেই: মোস্তাক হাসান

   
প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, ২৬ ফেব্রুয়ারি ২০২১

ছবি: প্রতিনিধি

নেত্রকোণা সংবাদদাতাঃ বিসিক চেয়ারম্যান মোস্তাক হাসান বলেছেন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত দেশ গড়তে বিসিকের ভূমিকা অপরিসীম। ভিশন ৪১ এবং ডেল্টা প্লান বাস্তবায়নে শিল্প বিপ্লব শুরু করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নত রাষ্ট্র গড়তে শিল্পের উন্নয়ন ঘটাতে হবে। ২কোটি লোকের কর্মসংস্থান বিসিকের হাত ধরে ও ১০০টি ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপন করবে। দেশের বড় বড় শিল্পের উদ্যোক্তা বিসিক থেকে সৃষ্টি। পোশাক শিল্পের শিপমেন্ট শুরু বিসিক থেকে। বিসিক পরিবারের ১০০০ এর বেশি শিল্প প্রতিষ্ঠান রয়েছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে সদর উপজেলার রাজেন্দ্রপুর বিসিক মাঠে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প কর্পোরেশন (বিসিক) নেত্রকোণার আয়োজনে ১৫ দিনব্যাপী শিল্পমেলা ২০২১ মেলার উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন জ্বালানি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এনডিসি) ও বিসিক চেয়ারম্যান মোস্তাক হাসান।

বিসিকের সভাপতি ও নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান এর সভাপতিত্বে ও বিসিক ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল হাসান আকন্দ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের উপ-সচিব মোস্তাক আহমেদ, নেত্রকোণা পুলিশ সুপার আকবর আলী মুন্সি।

স্বাগত বক্তব্যে নেত্রকোণা বিসিকের উপ-ব্যবস্থাপক মোঃ আকরাম হোসেন বলেন আমাদের ৫০০জন উপকারভোগী রয়েছে, এবং নারী উদ্যোক্তা রয়েছে ১২জন। নেত্রকোণা বিসিকের উপকারভোগী ৫০টি প্রতিষ্ঠান এই মেলায় অংশ গ্রহণ করছে। নেত্রকোণা জেলায় ক্ষুদ্র ও মাঝারি কুটির শিল্প উদ্যোক্তা তৈরি, লজিস্টিক সাপোর্ট, প্রশিক্ষণসহ উদ্যোগ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এই মেলায় বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

উপ-সচিব মোস্তাক আহমেদ বলেন, বিসিক শিল্প জাগরণের অগ্রদূত। ১৯৫৭ সালে বঙ্গবন্ধুর হাত ধরে বিসিকের গোড়াপত্তন শুরু হয়, বিসিক শুধু ক্ষুদ্র উদ্যোক্তা নয় বরং বড় পরিসরে শিল্প বিকাশে কাজ করছে।

এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উদ্যোক্তা শফিকুর রহমান সেলিম, পপি আক্তার।

নেত্রকোণার বিসিক ব্যবসায়ী মালিক সমিতি ও উদ্যোক্তার পক্ষ থেকে গ্যাস সংযোগের দাবির প্রেক্ষিতে বিসিক চেয়ারম্যান মোস্তাক হাসান ও নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান খুব দ্রুত গ্যাস দেয়ার ব্যাপারে আশ্বাস দিয়েছেন।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: