প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

নাইজেরিয়ার স্কুল থেকে তিন শতাধিক ছাত্রীকে অপহরণ

   
প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০২১

উত্তর-পশ্চিম নাইজেরিয়ার একটি স্কুল থেকে তিন শতাধিক স্কুলছাত্রীকে অপহরণ করেছে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা। আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিবিসি জানায়, পুলিশের ধারণা, শুক্রবার সকালে জামফারা রাজ্যের জাঙ্গেবে শহরের ওই বোর্ডিং স্কুল থেকে মেয়েদের অপহরণ করার পর বন্দুকধারীরা তাদের একটি বনে নিয়ে গেছে।

সম্প্রতি কয়েক সপ্তাহের মধ্যে এবারই সবচেয়ে বেশি ছাত্রীকে অপহরণ করা হয়েছে। মুক্তিপণ পাওয়ার জন্যই দুর্বৃত্তরা এই ঘৃণ্য কাজ করছে বলে ধারণা করা হচ্ছে। নাইজেরিয়ার রাষ্ট্রপতি মুহাম্মদু বুহারি এ ঘটনার তীব্র নিন্দা জানান। তিনি বলেন, নির্দোষ স্কুলছাত্রীদের টাকার জন‌্য অপহরণ করা খুবই অমানবিক ও অপ্রীতিকর একটা কাজ। এভাবে ছাত্রীদের ব্ল‌্যাকমেইল করলেই ডাকাতরা ছাড় পেয়ে যাবে না। তাদের বিরুদ্ধে জরুরিভাবে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

গেল সপ্তাহে দেশটির নাইজার রাজ্য থেকে ২৭ জন শিক্ষার্থীকে অপহরণ করা হয়েছিল। এখনও তাদের খোঁজ মেলেনি। ২০১৪ সালে নাইজেরিয়ার চিবক শহরের উত্তর-পূর্বে বোকো হারাম ২৭৬ জন স্কুলছাত্রীকে অপহরণ করেছিল।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: