প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন অর রশিদ

পঞ্চগড় প্রতিনিধি

তেঁতুলিয়ায় বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরন : আহত ৬

   
প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০২১

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বেলুনে গ্যাস ভরা সময় সিলিন্ডার বিস্ফোরণে ৫ জন গুরুতর আহত হয়েছেন। ঘটনাস্থলেই ইউনুস আলী নামে একজনের ডান পায়ের অর্ধেক অংশ বিছিন্ন হয়ে যায়। শনিবার বিকেলে উপজেলা শহরের চৌরাস্তা বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ দূর্ঘটনাটি ঘটে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগীতায় আহতদের উদ্ধার করে তেতুঁলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করে। পরে আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করতে বলেন।

আহতরা হলেন, জেলার তেতুঁলিয়া উপজেলার সদর ইউনিয়নের ডাংগা পাড়া এলাকার কিশোর মো ফয়সাল (১৪), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ইউনুস আলী (৩৮), ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার রহমতপুর এলাকার সাব্বির (২২),একই জেলার রাণীশংকৈল উপজেলার হাফিজুল ইসলাম (২৬), নওঁগা সদর উপজেলার রাব্বি (২৫)।

এসময় আহতদের স্বজনেরা পাশে না থাকায় গণমাধ্যেম কর্মীদের মাধ্যেমে খবর পেয়ে পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন আহতদের দেখতে ছুটে আসেন। পরে তিনি তাদের উন্নত চিকিৎসার ব্যয়ভার বহন করে সার্বিক তত্বাবধায়নের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলীউদ্দীনকে তাদের সাথে পাঠানো হয়।

পুলিশ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, তেঁতুলিয়া চৌরাস্তা বাজারে বিভন্নি এলাকা থেকে আসা ৬ জনের একটি দল স্থানীয় আব্দুর রহিম নামে একজনের একটি দোকান ঘর ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। তারা ওই দোকান হতে বেলুনে গ্যাস ভরে জেলার বিভিন্ন বাজারে বিক্রি করত। ঘটনার দিন দুপুরে বেলুনে গ্যাস ভরা সময় সিলিন্ডারটি হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। এসময় বেলুন বিক্রেতা ৪ জন সহ ওই এলাকা দিয়ে যাওয়া ফয়সাল নামে এক কিশোর সহ ৫ জন গুরুতর আহত হয়। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আহতদের মধ্যে কিশোর ফয়সালের কোমর ও পায়ের অরুতে জখম হয়েছে। ইউনুস নামে একজনের ডান পায়ের নিচের অংশ সেখানেই বিছিন্ন হয়ে পড়ে গেছে এবং বাকীদেরও শরীরের বিভিন্ন অংশে ঝলসে ও পুড়ে গেছে। এছাড়া সাব্বিরের ডান চোখ এবং হাফিজুলের বাম চোখ গুরুত্বর আঘাত প্রাপ্ত হয়েছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা মো কাওসার আহমেদ জানান, তারা গুরুতর আহত অবস্থায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে আসলে তাদের প্রাথমিক চিকিৎসা শেষে তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এদের একজনের ডান পায়ের অর্ধেক অংশ বিছিন্ন হয়ে গেছে, কারো শরীরের বিভিন্ন স্থান ঝলসে গেছে,কারো চোখ গুরুতর আঘাতপ্রাপ্ত হয়েছে।

পঞ্চগড়ের জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন জানান, আমি খবর পেয়ে আহতদের দেখতে হাসপাতালে ছুটে আসি। তাদের স্বজনেরা এখানে কেউ না থাকায় তাদের চিকিৎসা ও দেখাশোনার জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সাথে পাঠানো হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: