প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জয়ন্ত শিরালী জয়

গোপালগঞ্জ প্রতিনিধি

সীমান্তে অপরাধ দমনে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

   
প্রকাশিত: ১:৪৮ পূর্বাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২১

ছবি: প্রতিনিধি

জামাল বাদশা, লালমনিরহাট থেকে: সীমান্তে চোরাচালান ও অপরাধ কমাতে লালমনিরহাটে ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরের পর লালমনিরহাটের ঝাউরানী বিওপির ৯১২/৩ এস পিলারের ১০০ গজ ভারতের অভ্যন্তরে কাইতারবাড়ী সিতাই ক্যাম্পে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের কার্যালয় সূত্রে জানা গেছে, সীমান্তে চোরাচালান ও অপরাধ কমাতে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠকের আয়োজন করে বিএসএফ। বৈঠকে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর ব্যাটালিয়ন কমান্ডাররা স্ব স্ব বাহিনীর পক্ষে নেত্বত্ব দেন।

ঘণ্টাব্যাপী বৈঠকে সীমান্তে নজরদারি বাড়ানো, সীমান্তে হত্যা বন্ধ, বিএসএফ/ভারতীয় নাগরিক কর্তৃক বাংলাদেশি নাগরিককে আহত না করা, দুই দেশের সীমান্তবর্তী জনসাধারণের জমির ফসল নষ্ট না করা, চোরাচালান প্রতিরাধ, নারী ও শিশু পাচার, অনুপ্রবেশ রোধ, মাদকসহ চোরাচালান বন্ধ করা এবং আন্তঃসীমান্ত অপরাধ কমাতে আলোচনা হয়েছে।

এছাড়া উভয় বাহিনীর মধ্যে বিদ্যমান শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা একে অপরের সার্বিক সহযাগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফের মধ্যে বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরও সুদৃঢ় করার ব্যাপারে উভয়পক্ষ সম্মত হয়েছেন বলে বিজিবি ১৫ ব্যাটালিয়নের সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: