প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল ওয়াদুদ

বগুড়া প্রতিনিধি

বারবার ভোট কেন্দ্রের বাইরে যাওয়ায় এজেন্টকে জরিমানা

   
প্রকাশিত: ১১:৫৮ পূর্বাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২১

নিয়ম অমান্য করে বারবার ভোট কেন্দ্রের বাইরে যাওয়া এবং ভেতরে প্রবেশ করার অপরাধে বগুড়ায় আবু হাসান (৪৫) নামের ডালিম মার্কার কাউন্সিলর প্রার্থীর এক এজেন্টকে জরিমানা করেছেন মোবাইল কোর্ট। আবু হাসান খান্দার এলাকার মৃত আতিউর রহমানের ছেলে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮ টায় শুরু হওয়া বগুড়া পৌর নির্বাচনে ৯ নং ওয়ার্ডের ঠনঠনিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ওই জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ভুমি আতিউর রহমান জানান, নিয়ম অনুযায়ী প্রার্থীর এজেন্ট কেন্দ্র থেকে বের হতে পারবেনা। কিন্তু ওই ব্যক্তি বারবার কেন্দ্র থেকে বাইরে যাচ্ছেন আবার কেন্দ্রের ভেতরে প্রবেশ করছেন। এজন্য ২০১৫ সালের পৌরসভা নির্বাচনী নীতমালা ২৯ এর ৩ ও ৩১ এর ১ ধারায় তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, ২১ টি ওয়ার্ড নিয়ে গঠিত বগুড়া পৌরসভায় এবার ভোট প্রদান করবেন প্রায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এর মধ্যে ১ লাখ ৩৪ হাজার ৯০৬ জন পুরুষ ও ১ লাখ ৪০ হাজার ৯৬৪ জন নারী ভোটার রয়েছেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: