প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো: মিজানুর রহমান

ঝিনাইদহ প্রতিনিধি

ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

   
প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রায় শান্তিপূর্ণ পরিবেশে কালীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। পঞ্চম ধাপে অনুষ্ঠিত এ পৌরসভায় ভোট গ্রহন করা হয় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে। ভোট গ্রহন শেষ এখন ফলাফলের অপেক্ষায়। রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে কালীগঞ্জ পৌরসভার কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেদে সম্প্রদায়ের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এসময় ইসলাম নামে এক যুবক আহত হয়। সংবাদ পেয়ে পুলিশ বিজিবি ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌছে ব্যপক লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এদিকে কালীগঞ্জ পৌরসভার ধানের শীষ প্রতিকের ময়ের পার্থী আলহাজ¦ মাহবুবার রহমান অভিযোগ করেন, তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। সমর্থকদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সকালেই কালীগঞ্জ সরকারী নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

আইন শৃঙ্খলা রক্ষার্থে কালীগঞ্জে ২১০ জন পুলিশ, ১৯৮ জন আনসার ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। মোট ভোটার রয়েছে ৪০৫৭৭ জন। নয়টি ওয়ার্ড ও ২১টি কেন্দ্রে। এখানে মেয়র পদে চারজন প্রতিদ্বন্দিতা করছেন। এদের মধ্যে আওয়ালীগের দলীয় প্রার্থী নৌকার প্রতিকের আশরাফুল আলম আশরাফ, বিএনপি থেকে ধানের শীষের প্রার্থী মাহবুবার রহমান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখার নুরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতিকের এনামুল হক ইমান।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: