এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ছিনতাইয়ের কবলে ইবি ছাত্রী, প্রতিবাদ করায় ঝাড়ি!

   
প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২১

ছবি: প্রতীকী

দিনে-দুপুরে ছিনতাইয়ের কবলে পড়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী। রোববার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পকেট গেটের সামনে এ ঘটনা ঘটে। এসময় প্রশাসনিক লোক পরিচয় দিয়ে অজ্ঞাত দুই ব্যক্তি ওই ছাত্রীর মোবাইল ছিনতাই করেন।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম ইমন আরা। তিনি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের (স্নাতক) চতুর্থ বর্ষের ও বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হলের আবাসিক ছাত্রী। এ ঘটনায় ওই ছাত্রী প্রক্টরের মাধ্যম দিয়ে ঝিনাইদহ শৈলকুপা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, রোববার বেলা ১২টার দিকে নিজ হল থেকে বের হয়ে মেসে যাওয়ার উদ্দেশ্যে বঙ্গবন্ধু হল পকেট গেট পর্যন্ত যান ওই ছাত্রী। গেট পার হয়ে একটু সামনে যেতেই মোটরসাইকেল আরোহী অপরিচিত দুই ব্যক্তি প্রশাসনের লোক বলে পরিচয় দিয়ে তার পথ রোধ করেন।

এ সময় ওই ছাত্রীর বিরুদ্ধে মাদক সরবরাহের অভিযোগ তুলে তার কাঁধে থাকা ব্যাগ চেক করেন তারা। এরপর ছাত্রীর পরিচয় জেনে তার ব্যবহৃত (অপো সিএইচপি ১৯০১) স্মার্টফোন চেক করার কথা বলে ফোনটি হাতে নেয়। এরপর ওই ছাত্রীকে ক্যাম্পাসের মেইন গেটে আসার কথা বলে তারা দ্রুত চলে যান।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী জানান, ছিনতাইকারীরা চলে যাওয়ার সময় প্রতিবাদ করলে তারা তাকে ঝাড়ি দেন এবং কটু কথা শোনান। পরে পাশের দোকানের লোকদের কাছে জানতে চাইলে তারা বলেন, মোটরসাইকেল নিয়ে তারা পার্শ্ববর্তী ত্রিবেণী রোডের দিকে চলে গেছেন। এ ঘটনার পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ঘটনাটি আমি শুনেছি। শিক্ষার্থী বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দিয়েছে। সে অনুসারে আমরা আইনি ব্যবস্থা নিবো।’

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: