প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বাণিজ্যমন্ত্রীকে বিদেশী লবণ আমদানি বন্ধে অনুরোধ করবো: হানিফ

   
প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, ১ মার্চ ২০২১

ফুয়াদ মোহাম্মদ সবুজ, চট্টগ্রাম থেকে: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বিএনপি নানাভাবে ষড়যন্ত্র করছে। উন্নয়নে বাধা দিচ্ছে। তারা বিদেশি এজেন্সি এবং মিডিয়ার মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। বিএনপির সেই ধরনের মনোবাসনা কোনদিন পূরণ হবে না। কারণ শেখ হাসিনার সরকার জনগণের নির্বাচিত সরকার।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) বিকাল ৪ টায় কক্সবাজারের চকরিয়া উপজেলার সরকারি কলেজ মাঠে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় লবণ চাষিদের দুর্দশা নিয়ে এমপি বলেন, আমি ঢাকায় গিয়েই বাণিজ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করবো, যাতে বিদেশ থেকে লবণ আমদানি বন্ধ নিশ্চিত করার উদ্যোগ নিতে। যাতে এই অঞ্চলের লবণ চাষিরা ন্যায্য মূল্য পায়। লবণ চাষিদের সমস্যা হয় এমন সিদ্ধান্ত সরকার নেবে না। প্রাকৃতিক সম্পদে ভরপুর কক্সবাজারকে জননেত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিচ্ছেন। হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হচ্ছে। মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ, গভীর সমুদ্রবন্দর, এলএমএনজি টার্মিনাল হচ্ছে। কক্সবাজার উন্নয়নের জন্য জননেত্রী শেখ হাসিনা বেশি টাকা বরাদ্দ দিচ্ছেন। জনসভার আগে তিনি বিকাল ২টার দিকে চকরিয়া পৌরশহরের সিস্টেম প্লাজায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের বিভিন্ন প্রামাণ্যচিত্র নিয়ে জাফর আলম এমপি নির্মিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ কর্নার উদ্বোধন করেন।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী এবং প্রচার সম্পাদক আবু মুছার সঞ্চালনায় জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি এড. ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, আশেক উল্লাহ রফিক এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব:) ফোরকান আহমদ, জেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, সহ-সভাপতি রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জেলা পরিষদ সদস্য লায়ন কমরুউদ্দিন আহমদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটন।

জনসভায় জেলার মহেশখালী উপজেলা থেকে কালারমারছড়া ইউনিয়নের জনপ্রিয় তরুণ চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ ২শ গাড়ীতে এলাকার শত শত সমর্থক নিয়ে যোগ দেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: