প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

২ বছরের ভাইকে বাঁচাতে প্রাণ দিল ৮ বছরের বোন রিতু

   
প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, ২ মার্চ ২০২১

রবিউল হোসেন রবি, আনোয়ারা (চট্টগ্রাম) থেকে: রিতু আকতার (৮) বাড়ির পেছনের পুকুরে খেলছিল তার ছোট ভাই হামদানের (২) সাথে। খেলার ছলে পুকুরে পড়ে যায় তার ছোট ভাই হামদান। ভাইকে বাঁচাতে পানিতে ঝাপ দেয় বোনও। কিন্তু হতভাগা বোন ভাইকে তো বাঁচাতে পারলোই না, দুইজনেই ভেসে উঠল লাশ হয়ে।— এমন হৃদয়বিদারক ঘটনা ঘটেছে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়।

সোমবার (১ মার্চ) বিকেল ৪টার দিকে উপজেলার ১০ নম্বর হাইলধর ইউনিয়নের দক্ষিণ ইছাখালী গ্রামের এ দুর্ঘটনা ঘটে।

নিহত নিহত রিতু ও হামদান একই গ্রামের ওহিদুল আলম বুলবুলের ছেলে-মেয়ে। রিতু দক্ষিণ ইছাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী। চার ভাই-বোনের মধ্যে রিতু প্রথম এবং হামদান তৃতীয় সন্তান।

রাশেদ নামে এক স্থানীয় জানান, তারা দুজনই বাড়ির পিছনের পুকুরে খেলা করছিল। হঠাৎ খেলার ছলে রিতুর ছোট ভাই হামদান পুকুরে পড়ে গেলে তাকে উদ্ধার করার চেষ্টা করতে গিয়ে রিতুও পুকুরে নেমে যায়। পরে তাদের খুজাখুজির এক পর্যায়ে হামাদানের লাশ ভাসতে দেখি। রিতুকে খোঁজাখুঁজি করার একপর্যায়ে রাত ৮টার দিকে ভেসে ওঠে ভেসে ওঠে তার লাশও।

বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা হাসপাতালের কর্মরত চিকিৎসক ডা. মেজবা বলেন, ‘বিকেল ৫টার দিকে হাইলধর ইউনিয়ন থেকে এক শিশুকে আনা হয়েছে আমরা তাকে মৃত ঘোষনা করি। আরেকজনের বিষয়টি আমাদের জানা নাই।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: