প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

১৪০ কেজির কৈবোল, ১ লাখ ৩০ হাজারে বিক্রি

   
প্রকাশিত: ৯:৪৬ পূর্বাহ্ণ, ২ মার্চ ২০২১

খুলনা মহানগরীর রূপসা পাইকারি মাছ বাজারে বিক্রির জন্য নিয়ে আসা হয়েছিল ১৪০ কেজি ওজনের একটি কৈবল মাছ। (সোমবার) মাছটি নিয়ে আসেন ভূপাল নামের এক জেলে। গত শুক্রবার বঙ্গোপসাগরে মাছ ধরতে গেলে এই বিশাল মাছটি তার জালে ধরা পড়ে। সাড়ে তিনমণ ওজনের এই কৈবোল মাছটি বিক্রি হয়েছে এক হাজার টাকা দরে ১ লাখ ৩০ হাজার টাকায় কিনে নেন স্থানীয় মাছ ব্যবসায়ীরা।

রূপসা পাইকারি মৎস্য বাজার সমবায় সমিতির নির্বাহী পরিচালক মো. রমজান আলী হাওলাদার জানান, এতো বিশাল আকৃতির মাছ কম পাওয়া যায়। এ কারণে মানুষের মধ্যে মাছটি নিয়ে আগ্রহ বেশি। তিনজন কসাই কয়েক ঘণ্টা সময় ব্যয় করে মাছটি কেটে পরিষ্কার করেন। পরে ক্রেতারা তা কিনে নেন।

জেলে ভূপাল জানান, গত শুক্রবার বঙ্গোপসাগরে মাছ ধরতে গেলে এই বিশাল মাছটি তার জালে ধরা পড়ে। মাছটি বিক্রি করে অধিক দাম পাওয়ার আশায় তিনি সরাসরি খুলনায় নিয়ে আসেন। এই মাছে তার ভাগ্য খুলে গেছে।

রূপসা পাইকারি মাছ বাজার সচিব এস এম ইব্রাহিম খলিল জানান, কৈবোল মাছ খেতে খুব সুস্বাদু। এর আগে ২০১৯ সালে ১৩০ কেজি ওজনের একটি কৈবল মাছ এসেছিল এ বাজারে। সেটিও স্থানীয় ব্যবসায়ীরা প্রতি কেজি এক হাজার টাকা দরে কিনে নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছিলেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: