প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ভারতের হরিয়ানায় কুঞ্জপুরায় সৈনিক স্কুলে

স্কুল খোলার কয়েকদিনের মধ্যেই করোনার থাবা, আক্রান্ত ৫৪ ছাত্র

   
প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, ২ মার্চ ২০২১

গত এক বছরের বেশি সময় ধরে সারা বিশ্বজুড়েই করোনাভাইরাসের দাপট অব্যাহত। এর মধ্যে বিভিন্ন দেশে শুরু হয়েছে টিকা প্রদান কার্যক্রম। কিছু কিছু দেশে খুলে দেয়া হয়েছে স্কুল-কলেজ। জনজীবন ধীরে ধীরে ছন্দে ফিরতে শুরু করেছে। এরইমধ্যে ভারতের হরিয়ানায় কুঞ্জপুরায় সৈনিক স্কুলে ৫৪ ছাত্রর করোনা টেস্ট পজিটিভ এসেছে। স্বাভাবিকভাবেই এই ঘটনা উদ্বেগ বাড়িয়েছে কর্তৃপক্ষের। মঙ্গলবার রাত পর্যন্ত করনালে মোট ৭৮ জন আক্রান্ত হওয়ার খবর পাওযা গিয়েছে। খবর: এনডিটিভির

করনালের চিফ মেডিক্যাল অফিসার ড. পীযূষ শর্মা বলেছেন, কুঞ্জপুরা সৈনিক স্কুলের তিন ছাত্রের করোনা টেস্ট গতকাল পজিটিভ আসে। এরপর ওই ছাত্রদের সংস্পর্শে যারা এসেছে এবং হোস্টেলের আবাসিক ৩৯০ ছাত্রের করোনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে আজ ৫৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। এই সৈনিক স্কুলে হরিয়ানা ছাড়াও বিভিন্ন রাজ্যের পড়ুয়ারা পড়াশোনা করেন।

২২ শে ফেব্রুয়ারি একটি আদেশে হরিয়ানা সরকার বলেছে যে তারা প্রতিটি স্কুলকে তিনটি শাখায় বিভক্ত করবে। যদি কোনও উইংয়ের কোনও শিক্ষার্থী COVID-19 ইতিবাচক বলে প্রমাণিত হয়, তবে সেই উইংটি ১০ ​​দিনের জন্য বন্ধ থাকবে এবং পুরো স্কুলটি স্যানিটাইজ করা হবে। একাধিক শাখার শিক্ষার্থীদের যদি কওভিড -১৯ পজিটিভ পাওয়া যায় তবে পুরো স্কুলটি ১০ ​​দিনের জন্য বন্ধ থাকবে।

শিশুদের জন্য ভারতের টিকা কর্মসূচি এখনও শুরু হয়নি। কেন্দ্র কোনও তারিখ ঘোষণা করেনি। এখনও পর্যন্ত চিকিত্সক এবং ফ্রন্টলাইনের কর্মীরা ইনসোকুলেশন করা হয়েছে, এবং বয়স্ক এবং অসুস্থ ব্যক্তিদের জন্য টিকা দেওয়ার কাজ চলছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: