প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মুক্তিযোদ্ধোদের জাল সনদ তৈরি চক্রের ১ সদস্য গ্রেফতার

   
প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, ২ মার্চ ২০২১

ছবি: প্রতীকী

শামীম হোসেন সামন, দোহার-নবাবগঞ্জ (ঢাকা) থেকে: ঢাকার নবাবগঞ্জে সহযোগী মুক্তিযোদ্ধাদের কাছে জাল সনদ তৈরী করে বিক্রি ও সরকারি ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে, অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের অন্যতম সদস্য আব্দুল আওয়ালকে পুলিশ সোমবার মোসলেমহাটি এলাকার মোহাম্মদ আলীর বাড়ি থেকে গ্রেফতার করেছে। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। গ্রেফতারকৃত আওয়াল বাহ্রা ইউনিয়নের নাওপাড়া গ্রামের মৃত তমিজ উদ্দিনের পুত্র।

নবাবগঞ্জ থানা পুলিশ জানায়, আব্দুল আওয়াল নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে গিয়ে সহযোগী মুক্তিযোদ্ধার সনদ প্রদান ও ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে বিভিন্ন লোকজনের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়। দীর্ঘদিন ধরে সে ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ কেন্দ্রীয় কমিটির নাম দিয়ে ও উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সরদার গোলাম মোস্তাফার নামে সিল বানাইয়া ভূয়া সহযোগী মুক্তিযোদ্ধার জাল সনদ তৈরী ও টাকার বিনিময়ে বিক্রি করে আসছিলো। গ্রেফতারকৃত আওয়াল সোমবার বিকালে মোসলেমহাটি গ্রামের মোহাম্মদ আলীর কাছে সহযোগী মুক্তিযোদ্ধার সনদ পাইয়ে দেওয়ার কথা বলে ৮ হাজার টাকা দাবি করেন, এসময় এলাকাবাসী তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। প্রতাররক আওয়াল উপজেলার চক সিংহরা এলাকার পেয়ার আলী, কাশিমপুরের জরিনা বেগম ও নাওপাড়া এলাকার রহিমা. মো. আসলাম. মো. আনিছের কাছ থেকে সহযোগী মুক্তিযোদ্ধার সনদ দিবে বলে টাকা নেয় বলে জানা গেছে।

এবিষয়ে নবাবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ আবু বকর সিদ্দিকী বলেন এই অশুভ চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধাদের সাথে প্রতারণাা করে আসছিলো নবাবগঞ্জে ।
মুক্তিযোদ্ধাদের ত্যাগ, খ্যাতি ও সুনামকে ক্ষতিগ্রস্থ করতে বিএনপি, জামাতসহ এই চক্রটি বিভিন্ন উপায়ে এই অঞ্চলে কাজ করে চলেছে। আমাদের সকল দেশ প্রেমিক মুক্তিযোদ্ধা, জনতাকে সচেতন ও সজাগ থাকতে হবে যাতে জনগণের দূর্ভোগ না হয় এবং আমাদের সুনাম নষ্ট না হয়। আমি নবাবগঞ্জে মুক্তিযোদ্ধাদের সকল কার্যক্রমে সার্বিক সহযোগীতা ও সহায়তা করে আসছি। কারন বীর মুক্তিযোদ্ধারা দেশের সূর্যসন্তান।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম শেখ বলেন, জড়িতদের বিষয়ে অনুসন্ধান করা হচ্ছে। প্রতারণার অভিযোগে গ্রেফতারকৃত আব্দুল আওয়ালের বিরুদ্ধে মামলা হচ্ছে বলে জানান তিনি।

 

 

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: