প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

নায়িকা তুলে আনতে গিয়ে বেকায়দায় পড়েছিলাম : গাঙ্গুয়া

   
প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, ৪ মার্চ ২০২১

গাঙ্গুয়া। পুরো নাম মোহাম্মদ পারভেজ। বাংলা চলচ্চিত্রে যে লোকটি নায়িকাদের তুলে আনতেন কিংবা পুলিশের অফিসার হয়েও নায়িকাদের ওপর নির্যাতনব চালাতেন ওপর মহলের নির্দেশে- অসংখ্য বাংলা চলচ্চিত্রের এরমন গল্পে দেখা মিলেছে যে খলনায়ককে তিনি গাঙ্গুয়া। ৪৩ বছরের অভিনয় জীবনে এখন পর্যন্ত ৮০০ ছবির ওপরে নাম অভিনয় করেছেন। বর্তমানে হাতে একদম কাজ নেই। ব্যস্ত সময় কাটছে ইউটিউবের ছোট চলচ্চিত্রে কাজ করে।

সম্প্রতি কথা হয় গাঙ্গুয়ার সঙ্গে। অভিনয়ে ফিরতে চান। প্রথমে গাঙ্গুয়া নামের নেপথ্য কাহিনি বললেন এই অভিনেতা, ‘আমি যখন প্রথম অভিনয়ে আসি, তখন জসিম ভাই বললেন এখন থেকে গাঙ্গুয়া, এইটাই তোমার নাম। আমি বললাম এইটা কেমন কথা, এইটা নাম হইলো? জসিম ভাই বললেন হ্যাঁ এইটাই নাম, দ্রুত তোমাকে মানুষ চিনতে পারবে এই নামে। জসিম ভাইয়ের কথাই ঠিক হলো। দ্রুত আমাকে মানুষজন চিনল। বাংলাদেশে গাঙ্গুয়া একটাই আমার, আমি গর্ব করি।

এখন সময় কাটছে কিভাবে জানতে চাইলে তিনি বলেন, এখন তো হাতে সিনেমা নেই। আসলে সিনেমা হলই নেই। সিনেমা হল ভেঙে সবাই মার্কেট করছে। যার কারণে আমাদের দর্শকেরা মোবাইল নিয়ে ব্যস্ত, আর মাঝখানে চলে এলো করোনা। আমার এক বড়ভাই বন্ধুর জিম আছে। সেখানে গিয়ে জিম করি, শরীর ফিট রাখি। আমাদের শরীর ফিট না রাখলে তো চলবে না। জিম করলে মনে আনন্দ লাগে। তাই জিম করে বিকালটা কাটে। আর স্ট্রোক করার পর থেকে নিজের স্বাস্থ সচেতনতার দিকে খেয়াল রাখি। আমার একমাত্র মেয়ে ফারজানা ঢাকার একটা ইংলিশ মিডিয়াম স্কুলের টিচার। তার সাথে গল্প করি। এভাবেই চলে যাচ্ছে সময়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: