প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

তদন্ত প্রতিবেদন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে জমা

মুশতাকের মৃত্যু ‘স্বাভাবিক’: স্বরাষ্ট্রমন্ত্রী

   
প্রকাশিত: ৩:১৬ অপরাহ্ণ, ৪ মার্চ ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার লেখক মুশতাক আহমেদের (৫৩) কারাগারে মুত্যু ন্যাচারল (স্বাভাবিক) বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, মুশতাকের মৃত্যু ন্যাচারাল (স্বাভাবিক মৃত্যু)। এর সাথে অন্য কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।

বুধবার (৩ মার্চ) বিকালে মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় করা তদন্ত প্রতিবেদন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে জমা দেওয়া হয়। পরে এই প্রতিবেদন সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকে এ কথা বলেন।

গত ২৫ ফেব্রুয়ারি রাতে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে মৃত্যু হয় মুশতাকের। তবে কীভাবে তার মৃত্যু হল, সে বিষয়ে কর্তৃপক্ষের স্পষ্ট কোনো বক্তব্য না আসায় সন্দেহ প্রকাশ করেন অনেকে।

পরবর্তীকালে ২৬ ফেব্রুয়ারি ময়না তদন্ত ও সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে পুলিশ তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করে। গাজীপুর সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করে কারা কর্তৃপক্ষ।

এ ঘটনায় গত ২৭ ফেব্রুয়ারি দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। আর স্বরাষ্ট্র মন্ত্রণালয় ৫ সদস্যের এই কমিটি গঠন করে। গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম ওই কমিটি গঠন করেন। একই সাথে দুই কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। কমিটির সদস্যরা হলেন- গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী ও উম্মে হাবিবা ফারজানা। তিন দিনের মধ্যে বুধবার এই তদন্ত প্রতিবদেন জমা দেয় কমিটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: