প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিধ্বংসী ভূমিকম্পে কেঁপে উঠল নিউজিল্যান্ড, যে অবস্থায় আছেন টাইগাররা

   
প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, ৫ মার্চ ২০২১

বিধ্বংসী ভূমিকম্পে কেঁপে উঠল নিউজিল্যান্ড। মার্কিন যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক সমীক্ষাকেন্দ্র জানিয়েছে রিখটটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৩। অন্যদিকে, প্রশান্ত মহাসাগরীয় সুনামি সতর্কতা কেন্দ্র সম্ভাব্য সুনামির সতর্কবার্তা দিয়েছে। তারা জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্রস্থলটি থেকে প্রায় ৩০০ কিলোমিটার ব্যাসার্ধ এলাকা জুড়ে সুনামির তরঙ্গ দেখা দিতে পারে।

এদিকে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অবস্থান করছে। তবে বাংলাদেশ নিরাপদেই রয়েছে বলে বিসিবির দায়িত্বশীল সূত্র সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছে।

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানের বরাতে জানা যায়, নিউজিল্যান্ডের উত্তর উপকূলে স্থানীয় সময় শুক্রবার ভূমিকম্প হয়। রিখটার স্কেলে যার মাত্রা পাওয়া গেছে ৭ দশমিক ২। সুনামির আশঙ্কায় ইতোমধ্যে উপকূলবর্তী জনগণকে নিরাপদ আশ্রয়ে অবস্থান করার নির্দেশনা দেওয়া হয়েছে।

সতকর্তায় বলা হয়, নর্থ আইল্যান্ডের পূর্ব উপকূল থেকে কেপ রানঅ্যাওয়ের টোলাগা সৈকত পর্যন্ত জলোচ্ছ্বাসে তলিয়ে যেতে পারে। তাই দ্রুততম সময়ে স্থানীয়দের নিকটবর্তী উঁচু ও নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: