প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হঠাৎ ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি

   
প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, ৬ মার্চ ২০২১

ছবি: সংগৃহীত

দেশের আটটি অঞ্চলে ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টিপাত এবং অন্যত্র বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির আভাসের কথা জানিয়েছিল আবহাওয়া অফিস। এর মধ্যে ঝড়ে বয়ে গেল ময়মনসিংহের নান্দাইল উপজেলা জুড়ে হঠাৎ শিলাবৃষ্টি। বৃষ্টির পাশাপাশি বয়ে গেছে দমকা হাওয়া। শনিবার (৬ মার্চ) বিকেল সাড়ে ৫টা থেকে ৬টা পর্যন্ত চলে বৃষ্টি। এতে কোথাও কোথাও শিলার স্তূপ জমে যায়। শীতের আমেজ সবে মাত্র শেষ হয়েছে। এরই মধ্যে নান্দাইলের বিভিন্ন এলাকায় হঠাৎ ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি হয়। এতে বিপাকে পড়েন পথচারীরা।

কৃষকরা জানিয়েছেন, বৃষ্টির সঙ্গে শিলার কারণে বাড়ন্ত ধান গাছের সামান্য ক্ষতি হয়েছে। তবে মাঠ পর্যায়ে যেসব সবজি চাষ করা হয়েছে তার বেশ উপকার হবে।

এ বিষয়ে নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদ উদ্দিন বলেন, ‘শিলাবৃষ্টি হয়েছে। তবে ফসলের ক্ষতি হয়েছে এমন কোনো খবর পাওয়া যায়নি।’

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় রাত ৮টার দিকে হঠাৎ ঝড়োহাওয়াসহ শিলাবৃষ্টি হয়েছে। এ সময় ঠান্ডা বাতাস বয়ে যায়।

স্থানীয়রা জানায়, সন্ধ্যার পর থেকেই দমকা হাওয়া বয়ে যাচ্ছিল। পরে রাত ৮টার দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। এ সময় বৃষ্টির সঙ্গে শীলাও পড়ে। অন্যদিকে, হবিগঞ্জ শহরেও সন্ধ্যা ৭টার দিকে ১০ মিনিটের বৃষ্টি হয়েছে। একই সঙ্গে ছিল দমকা হাওয়া।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: