প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নুরুল আমিন

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটিতে অগ্নিকাণ্ডে ১৬ বসতবাড়ি পুড়ে ছাই

   
প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, ৬ মার্চ ২০২১

রাঙ্গামাটি শহরের ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৬টি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (০৬ মার্চ) দুপুরে শহরের কাঁঠালতলী খাদ্য গোডাউনের পেছনে এই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে।

এলাকাবাসী ও প্রত্যদর্শীরা জানান, সম্ভবত রান্না ঘরের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটে। তবে আগুন লাগার সাথে সাথে আগুনের লেলিহান চার দিকে ছড়িয়ে পড়লে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়।পরে ফায়ার সার্ভিস এসে প্রায় টানা ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে ২০ থেকে ৩০ লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হতে পারে।

এদিকে আগুন লাগার সাথে সাথে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ ছুফি উল্লাহ,অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ, বিভিন্ন পেশার লোকজন,সেনাবাহিনী,বিজিবি ও স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনতে সহযোগিতা করেছেন। সকলের সহযোগিতায় আশেপাশের দোকানপাট রক্ষা করা সম্ভব হয়েছে।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক রতন কুমার নাথ বলেন, আগুন নিয়ন্ত্রণে আমাদেরকে সহযোগিতা করেছেন,পুলিশ,সেনাবাহিনী,বিজিবি ও স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণ।

তিনি আরো জানান, প্রাথমিক ভাবে আগুনে ক্ষতিগ্রস্ত ১৬ পরিবারের তালিকা সংগ্রহ করা হয়েছে। এতে ক্ষয় ক্ষতির পরিমাণ আনুমানিক ২০লক্ষ টাকার মত হতে পারে। তবে আগুন কি ভাবে লেগেছে তা জানতে পারিনি।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: