>
   

নতুন ঠিকানায় ‘বেসক্যাম্প’

   
প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, ১৬ মার্চ ২০২১

ভিন্নধারার ক্যাম্প হিসেবে ‘বেসক্যাম্প’ এডভেঞ্চারস লিমিটেড দেশের ভ্রমন পিপাসু ও সুস্থ জীবনধারায় অভ্যস্ত মানুষের মাঝে ব্যাপক পরিচতি লাভ করেছে তাদের দীর্ঘ পথ চলায়। মানুষের অগণিত ভালোবাসা এবং উৎসাহে ‘বেসক্যাম্প’ এখন আরো বড়পরিসরে, আরো বিশালতা নিয়ে এবং সম্পুর্ন নতুন জায়গায়। সবুজ প্রকৃতির মাঝে এক নির্ভেজাল স্বস্তিও নিঃশ্বাসের সাথে ঢাকার খুব কাছে পরিবার পরিজন, অফিসকলিগ, বাবন্ধুরা মিলে এক অনবদ্য সময় কাটানোর জন্য বেসক্যাম্প তাদেও ক্যাম্পসাইটি সাজিয়েছে। বেসক্যাম্প এডভেঞ্চারস লিমিটেডের ক্যাম্পসাইটটি রাজেন্দ্রপুর গাজীপুর থেকে সরিয়ে সফিপুর গাজীপুরে স্থানান্তর করেছে ।

এক বার্তায় প্রতিষ্ঠানটি জানায়, যারা এই ক্যাম্পটি সম্পর্কে জানেননা তাদের জন্য বলছি, আমরা জানি প্রতিটি মানুষের মাঝেই লুকিয়ে আছে কিছু সুপ্তপ্রতিভা, যা হয়তো কখনো আমরা নিজেরা বুঝেই উঠতে পারিনা। বেসক্যাম্পের এক্টিভিটিগুলো এমনভাবে প্ল্যানকরা যেন মানুষ তার গতানুগতিক গন্ডী থেকে বের হয়ে নিজেকে নতুন করে আবিষ্কার করতে সক্ষম হয়। গতবাঁধা জীবনের বাইরে গিয়ে প্রকৃতির মাঝে এই ক্যাম্পে কাটানো রোমাঞ্চকর কিছু মুহুর্তেও অভিজ্ঞতাই পারে জীবন, সমাজ ও সংস্কৃতির প্রতি নিজেদের দৃষ্টিভঙ্গি পাল্টে দিতে। ট্রি টপ এক্টিভিটি, ওনগ্রাউন্ডএক্টিভিটি, টীমবিল্ডিং গেম, ফেন্সিং , জীপলাইন, হিঊম্যানফুসবল, ট্রেজারহান্ট, রাতের আকাশে তারা দেখার ব্যবস্থা, এই সকল অভিজ্ঞতা একজন মানুষকে স্বতঃস্ফুর্ত করার সাথে সাথে আত্মবিশ্বাসী করে তুলে।

ট্রি টপ এক্টিভিটি: নিছক ছুটি কাটানোর জন্য প্রচলিত রিসোর্ট ধারণার বাইরে গিয়ে নানা রকম আউটডোর এক্টিভিটির উপর ভিত্তি করে এই ক্যাম্পটি গড়ে উঠেছে। রোমাঞ্চকর সেই এক্টিভিটিগুলোর অভিজ্ঞতা জীবন সম্পর্কে ধারণা পুরোপুরি পাল্টে দিবে। চারপাশের সবকিছু সম্পূর্ণ নতুন আঙ্গিকে দেখবেন। নিজের মাঝে লুকিয়ে থাকা নিজেকে সম্পূর্ণ নতুনভাবে আবিষ্কার করার এই ক্ষেত্রই হচ্ছে বেসক্যাম্প। তারা মানুষের সুপ্ত প্রতিভাকে জাগ্রত কওে তার মাঝে সেই আত্মবিশ্বাসকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করে যেন সে সমাজ ও প্রকৃতির সুস্থতায়তার অবদান রাখতে পারে। তাইতো তাদের স্লোগান- `Unleash your inner tiger.’

এই লক্ষ্যকে সামনে রেখে সুস্থ জীবন ধারায় আরো অনবদ্যতা যোগ করতে এবং মানুষকে নতুন কিছু দেবার উদ্দেশ্যে আরো বিশাল এবং নতুন পরিসরে ‘বেসক্যাম্প’ তাদের নতুন ক্যাম্প সাইটটি সাজিয়েছে। নতুন ক্যাম্প সাইটটির মনোমুগ্ধকর পরিবেশ, পাখির কলরব, মাচাং ঘরে বসে কোমলসিগ্ধ বাতাসের পরশ, অত্যন্ত সুস্বাদু খাবার আর তাদের ট্রেডমার্ক করা এক্টিভিটি গুলোর পাশাপাশি নানা ধরনের নতুন এক্টিভিটি যেমন- কায়াকিং, পটারি, কারপেন্ট্রি, এগুলোর সাথে কখন যে সময় চলে যায়, মূলকথা দিন শেষে এক তৃপ্তির আবেশে মন ভরে যায়।

জীপলাইন: এই স্থানান্তরিত ক্যাম্প সাইটটির আবাসস্থলগুলির মধ্যে রয়েছে- বাংল ঘর, গ্ল্যাম্পিং টেন্ট, এবং এডভেঞ্চার থ্রিল পাবার জন্য তাবুতে রাতকাটানোর ব্যবস্থা। এছাড়া কর্পোরেটটিমের কনফারেন্সের জন্য রয়েছে- মাচাং ঘর, প্রকৃতির সাথে এক মনোরম পরিবেশে তারা তাদের কনফারেন্স করতে পারবেন সকল সুবিধা মত।

বেসক্যাম্পের মূল লক্ষ্য- দেশের ট্যুরিজম অঙ্গন অনন্য অবদান রাখা। এই লক্ষ্যকে সামনে রেখে সুস্থ জীবনধারায় আরো অনবদ্যতা যোগ করতে এবং মানুষকে নতুন কিছু দেবার উদ্দেশ্যে আরো বিশাল এবং নতুন পরিসরে ‘বেসক্যাম্প’ তাদের ক্যাম্প সাইটকে স্থানান্তর করল গাজীপুরের শফিপুর।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: