এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

নানা আয়োজনে ইবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

   
প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, ১৭ মার্চ ২০২১

নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্যদিয়ে এ কর্মসূচী শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান যথাক্রমে জতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। এসময় সকল আবাসিক হলে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়।

পরে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় সেখানে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান উপস্থিত ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে একে একে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন আবাসিক হল, বিভাগ, সহায়ক কর্মচারী সমিতি, শাখা ছাত্রলীগ, ইবি প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে প্রশাসন ভবনের সভা কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা এবং রচনা প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

১৭ মার্চ উদযাপন উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান। অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

কাওসার/শিই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: