>
   
প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

অবস্থার অবনতি, কবরীর জন্য আইসিইউ পাওয়া যাচ্ছিলনা সকাল পর্যন্ত

   
প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২১

করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ঢালিউডের ‘মিষ্টি মেয়ে’ খ্যাত সারাহ বেগম কবরী। বুধবার (৭ এপ্রিল) দিবাগত রাতের শেষ দিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া প্রয়োজন পড়ে। কিন্তু আজ (৮ এপ্রিল) সকাল পর্যন্ত কবরীর জন্য আইসিইউ খুঁজে পাওয়া যায়নি। এরপর দুপুর আড়াইটার দিকে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে তাকে।

কবরীর সহকারী নূর উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘ম্যাডামের শারীরিক অবস্থা নিয়ে আমরা ভীষণ চিন্তিত। যত দ্রুত সম্ভব তাকে আইসিইউ সাপোর্ট দিতে হবে। শেষ রাত থেকে তার অক্সিজেন লেভেল বেশ ওঠানামা করছে। কী করব বুঝে উঠতে পারছি না। আমাদের সবার যেকোনো সমস্যায় তিনি কথা বলতেন। যেখানে যা দরকার, যত বড় পর্যায়ের মানুষকে বলা দরকার, তিনিই বলতেন। আমাদের সেই বলার মানুষটিই তো এখন অসুস্থ হয়ে হাসপাতালের বিছানায় শুয়ে আছেন।’

তিনি আরও বলেন, ‘সরকারের উচ্চপর্যায়ে যাঁরা আছেন, তারা যদি ম্যাডামের চিকিৎসার ব্যাপারে আলাদাভাবে নজর দিতেন, তাহলে আমরা কিছুটা শক্তি ও সাহস পেতাম। ভীষণ অসহায় লাগছে। ম্যাডামকে এভাবে দেখতে খুব কষ্ট লাগছে।’

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপা‌তালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ জানান, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে কোনো আইসিইউ বেড খালি না থাকায় তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হচ্ছে। কবরীর কিডনির জটিলতার পাশাপাশি শারীরিক দুর্বলতার রয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, হঠাৎ খুসখুসে কাশি ও জ্বরে আক্রান্ত হলে করোনার উপসর্গ ভেবে চিন্তায় পড়েন কবরী। পারিবারিক চিকিৎসকের পরামর্শমতো নমুনা পরীক্ষা দেন। গেলো ৫ এপ্রিল দুপুরে রিপোর্ট হাতে পেয়ে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। তারপর আর দেরি না করে হাসপাতালে ভর্তি হন তিনি।

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: