সপ্তাহে তিনদিন আপিল বিভাগের বিচারকাজ চলবে

   
প্রকাশিত: ৫:১৭ পূর্বাহ্ণ, ১২ এপ্রিল ২০২১

করোনাভাইরাস মহামারির বিস্তার রোধে আগামীকাল সোমবার (১২ এপ্রিল) থেকে সীমিত পরিসরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ ভার্চ্যুয়ালি বিচারকাজ পরিচালনার জন্য সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া সপ্তাহে প্রতি রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এই তিনদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভার্চ্যুয়ালিভাবে মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

রবিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় প্রধান বিচারপতির নির্দেশনা অনুযায়ী আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে এ তথ্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস প্রার্দুভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে আগামী ১২ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ভার্চ্যুয়ালিভাবে আপিল বিভাগের এক নম্বর কোর্টে প্রতি রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সীমিত পরিসরে বিচারকাজ পরিচালিত হবে। এছাড়া প্রতি সোমবার ও বুধবার বেলা ১১টা থেকে ভার্চ্যুয়ালি চেম্বারজজ আদালতে জরুরি বিষয়ে শুনানি হবে।

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বগতি বিস্তার রোধে ৭দিনের নিষেধাজ্ঞা আরোপের মধ্যে গত ৫ এপ্রিল থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারকাজ বন্ধ ছিল। এই সময়ে শুধু ভার্চ্যুয়ালি উপস্থিতির মধ্যমে মঙ্গলবার ও বৃহস্পতিবার বেলা ১১টা থেকে চেম্বার আদালতে জরুরি বিষয়ে শুনানি কার্যক্রম হতো।

 

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: