প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আজ থেকে শরীয়তপুরে ৫০ গ্রামে রোজা শুরু

   
প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, ১৩ এপ্রিল ২০২১

ছবি: প্রতীকি

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে শরীয়তপুরে ৫০ গ্রামের অন্তত অর্ধলক্ষাধিক মানুষ রমজানের রোজা রাখা শুরু করবেন। তাই আজ সোমবার এসব গ্রামের ধর্মপ্রাণ মুসলমানরা এশা’র নামাজ শেষ করে তারাবির ২০ রাকাত বিশেষ নামাজ আদায় করেন। সোমবার (১২ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সুরেশ্বর দরবার শরিফের পীর সৈয়দ তৌহিদুল হোসাইন শাহীন নূরী।

তিনি জানান, আজ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় মঙ্গলবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের মানুষ রোজা রাখবেন। তাই মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে শরীয়তপুরের নড়িয়া উপজেলার সুরেশ্বর দ্বায়রা শরিফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ সুরেশ্বরীর (রা.) অনুসারীরা মঙ্গলবার থেকে রোজা রাখবেন।

শরীয়তপুরের ছয়টি উপজেলার ৫০টি গ্রামের অর্ধলক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় অনুযায়ী মঙ্গলবার রোজা রাখার প্রস্তুতি হিসেবে আজ তারাবির নামাজ আদায় করবেন। করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশনা মেনে তারাবির নামাজ ঘরে বসে পড়ার জন্য আহ্বান জানিয়েছেন সুরেশ্বর দরবার শরীফের পীর।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: