প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বাসে আক্রমণ করেও থামানো গেল না রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ যাত্রা

   
প্রকাশিত: ৯:৪৯ পূর্বাহ্ণ, ১৫ এপ্রিল ২০২১

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে বুধবার (১৪ এপ্রিল) ইংল্যান্ডের অ্যানফিল্ড স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই বড় দল লিভারপুল ও রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ঘরের মাঠে লিভারপুলকে ৩-১ ব্যবধানে হারিয়ে লিগের সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু ঘরের মাঠে লিভারপুল বরাবরই অপ্রতিরোধ্য। তাই এই ম্যাচ নিয়ে ফুটবলপ্রেমীদের মনে ছিল বাড়তি উত্তেজনা।

উত্তেজনা ছড়িয়েছে মাঠের বাইরেও। খেলা শুরুর পূর্বে, খেলোয়াড় নিয়ে স্টেডিয়ামে আসার পথে রিয়াল মাদ্রিদের বাসে আক্রমণ করে লিভারপুলের সমর্থকরা। তারা মাদ্রিদের বাসকে কেন্দ্র করে বেশকিছু পাথর ছুড়ে মারে। ফলে বাসের একটি জানালার গ্লাসও ভেঙে যায়। তবে এ ঘটনায় গুরুতর আহতের কোনো ঘটনা পাওয়া যায়নি।

মাঠে প্রথম লেগে দুই গোলে পিছিয়ে থাকা লিভারপুলকে ঘরের মাঠে জিততে হতো অন্তত দুই গোলের ব্যবধানে। সেই চেষ্টা ম্যাচের শুরু থেকেই করে গেল ইয়ূর্গেন ক্লপের দল। কিন্তু রিয়াল মাদ্রিদের জমাট রক্ষণের বিপক্ষে কোনো গোল আদায় করতে পারে নি সালাহ-মানেরা। ফলে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে চলে যায় রিয়াল মাদ্রিদ।

দুই গোলে পিছিয়ে থাকা লিভারপুল ঘরের মাঠে শুরু থেকেই গোলের উদ্দেশ্যে তেঁড়েফুঁড়ে ফুটবল খেলেছে। অপর দিকে গোলের চিন্তা বাদ দিয়ে রক্ষণে চীনের মহাপ্রাচীর গড়ে তুলেছে রিয়াল মাদ্রিদ। ৫৬ শতাংশ বলের দখল ধরে রেখে লিভারপুল গোলবার লক্ষ্যে শট নেয় ১১ টি, অপর দিকে রিয়াল পুরো ম্যাচে শট নিয়েছে মাত্র ৩টি। তবুও জালের ঠিকানা খুঁজে পায়নি লিভারপুল।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: