প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নারীর ফেসবুক হ্যাক করে অনৈতিক প্রস্তাব, যুবক আটক

   
প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, ১৫ এপ্রিল ২০২১

এক নারীর ফেসবুক আইডি হ্যাক করে অনৈতিক প্রস্তাব ও হুমকি দেওয়ার অভিযোগে গাজীপুরের কালিয়াকৈর থেকে মো. সাকিব ওরফে আরিয়ান আতিফ (২১) নামের এক যুবককে আটক করেছে র‌্যাব। এ সময় আটক যুবকের কাছ থেকে দুটি সিপিইউ, একটি ক্যামেরা, মেমোরি কার্ড, পেনড্রাইভ, মোবাইল ফোন ও দুটি সিম উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার পরিচালক (মিডিয়া) মুশফিকুর রহমান তুষার বুধবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করছেন।

তিনি জানান, গত ৫ এপ্রিল এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। এক বান্ধবীর সঙ্গে যোগাযোগ করলে জানতে পারেন ২৭ মার্চ তার বান্ধবীর ফেসবুক অ্যাকাউন্টটিও হ্যাক হয়। এ ঘটনার পর টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করেন ওই নারী। পরে তিনি অন্য একটি ফেসবুক আইডি দিয়ে হ্যাক হওয়া আইডিটি ফিরিয়ে দিতে জন্য ম্যাসেজের মাধ্যমে অনুরোধ জানান। পরে হ্যাকার তাকে ভিডিওকলে গিয়ে নিজেকে আপত্তিকরভাবে উপস্থাপনের জন্য চাপ দিতে থাকেন।

এতে রাজি না হওয়ায় হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্টে থাকা তার বিভিন্ন ছবি এডিট করে অশালীন ছবি বানিয়ে ফেসবুকে ভাইরাল করার হুমকি দেয়া হয়। পরে সেই মেয়ের বাবা র‍্যাব-১ এর সহযোগিতা চাইলে ১৩ এপ্রিল বিকেলে কালিয়াকৈর উপজেলার কনকা রোড এলাকা থেকে সাকিবকে আটক করে।

র‌্যাব কর্মকর্তা জানান, অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্টে থাকা তার বিভিন্ন ছবি এডিট করে অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে ভাইরাল করে দেয়ার হুমকি দেয়া হয়।

পরবর্তীতে ভিকটিমের বাবা র‌্যাব-১ এর সহযোগিতা চাইলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে মঙ্গলবার বিকালে অভিযান চালানো হয়। পরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কনকা রোড এলাকার হুমায়ুন কবিরের বাড়ির দ্বিতীয় তলার পূর্ব পাশের ফ্ল্যাট থেকে ‘হ্যাকার’ সাকিবকে আটক করা হয়।

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, সে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কাজ করে আসছে এবং এরই সুবাদে ফেসবুক ও ইউটিউবসহ একাধিক সাইটে বিভিন্ন বিষয়ের উপর দক্ষতা অর্জনপূর্বক ভিডিও কন্টেন্ট ক্রিয়েটর ও ইউটিউবার পেশার সাথে জড়িত। এই পেশার আড়ালে সে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মেয়েদের ফেসবুক একাউন্ট অবৈধভাবে হ্যাক করে অনৈতিক কার্যকলাপ চালিয়ে আসছিল। আটক হ্যাকারকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) টঙ্গী পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: