প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ফিলিস্তিনি ক্ষুদে শিশুর চোখ গুলি করে উড়িয়ে দিল ইসরাইলি সেনা

   
প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, ১৫ এপ্রিল ২০২১

ইসরাইলি সেনাদের বর্বরতা যেন সবকিছুকে হার মানাচ্ছে। সম্প্রতি ফিলিস্তিনের হেবরনের একটি দোকানে ঢুকে মাসুম এক শিশুর চোখে গুলি করে তাকে অন্ধ করে দিয়েছে ইসরাইলি সেনারা। আন্তর্জাতিক গণমাধ্যম আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, ইজ্জ আল-দিন নাদাল বাতাশ নামে ১৪ বছর বয়সী ফিলিস্তিনি ওই শিশুটি তার ১৩ বছর বয়সী চাচাত ভাইকে নিয়ে হেবরনের এবটি দোকানে অবস্থান করছিল। এ সময় ইসরাইলি সেনারা সেখানে ঢুকে কোনো কারণ ছাড়াই ক্ষুদে বাতাশের চোখে গুলি করে। সঙ্গে সঙ্গে হেবরনের একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে বড় হাসপাতালে নেয়ার পরামর্শ দেন।

মুমূর্ষু অবস্থায় তাকে জেরুজালেম চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকরা জানিয়েছেন, ফিলিস্তিনি এ শিশুটি এ যাত্রায় প্রাণে বেঁচে গেলেও আর কখনো চোখে কিছু দেখতে পারবে না। ঘটনার পর বাতাশার বাবা বলেন, ইসরাইলের একদল সেনা হেবরনে টহল দেয়ার সময় শিশুদের আটক করতে চাইলে তারা পাথর নিক্ষেপ করে পালিয়ে যায়। এ সময় উত্তেজিত সেনারা আদালুসিয়া মার্কেটের ওই দোকানটিতে গত শুক্রবার কেনাকাটা করতে যাওয়া তার ছেলের চোখে গুলি করে।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: