প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

বাবা-মায়ের পাশে শায়িত হবেন মতিন খসরু

   
প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, ১৫ এপ্রিল ২০২১

সাবেক আইনমন্ত্রী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদ্যপ্রয়াত সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর মরদেহ কুমিল্লার বুড়িচংয়ের পথে রয়েছে। যে সংসদীয় আসন (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) থেকে তিনি ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সেই এলাকায় আরও ৩টি স্থানে জানাজা ও সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে বাদ আসর গ্রামের বাড়ি ব্রাহ্মণপাড়া উপজেলার মীরপুর গ্রামে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করার কথা রয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকালে কুমিল্লা (দক্ষিণ) জেলা আওয়ামী লীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন জানান, আমাদের সকলের প্রিয় খসরু ভাইয়ের দুটি জানাজা এরই মধ্যে ঢাকায় শেষ করে মরদেহবাহী অ্যাম্বুলেন্স এখন কুমিল্লার পথে। বাদ জোহর বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা, বিকাল ৪টায় ব্রাহ্মণপাড়া ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৪র্থ জানাজা এবং সর্বশেষ একই উপজেলার মীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বাদ আসর পঞ্চম জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে সমাহিত করা হবে।

এর আগে বুধবার বিকেল ৪টা ৫০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল মতিন খসরু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

ব্যক্তিজীবনে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৬ মার্চ সকালে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন মতিন খসরু। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে গত ২৫ মার্চ রাতে আইসিইউতে নেওয়া হয়। পরে শারীরিক অবস্থায় উন্নতি হওয়ায় ৩১ মার্চ বুধবার কেবিনে নেওয়া হয়। এরপর তাঁর করোনা পরীক্ষা করা হয়।

গত ১ এপ্রিল করোনা রিপোর্ট নেগেটিভ আসে খসরুর। কিন্তু হঠাৎ করে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে ফের ৬ এপ্রিল আইসিইউতে নেওয়া হয় তাঁকে। এরপর তাঁর শারীরিক অবস্থার আরো অবনতি হলে গত ১৩ এপ্রিল তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই বুধবার বিকেল পৌনে ৫টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: