প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

পাঁচ তারকা হোটেলকে করোনা চিকিৎসায় ব্যবহার করতে যাচ্ছে ভারত সরকার

   
প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, ১৫ এপ্রিল ২০২১

করোনা ভাইরাসে আক্রান্ত কিন্তু কম জটিলতায় ভোগা রোগীদের ভারতের মুম্বাই শহরের পাঁচ তারকা হোটেলে চিকিৎসাসেবা দিতে যাচ্ছে ভারত সরকার। বেসরকারি হাসপাতালের সংযোজন হিসেবে দুটি হোটেল আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) থেকে কাজ শুরু করার কথা রয়েছে। আজ শহরটির কর্তৃপক্ষ গণমাধ্যমকে এসব তথ্য দেয়।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, করোনা মহামারির কারণে বিদ্যমান স্বাস্থ্য ও চিকিৎসা সংকট মোকাবিলায় মুম্বাইয়ের বেসরকারি হাসপাতালগুলো শহরের চার ও পাঁচ তারকা হোটেলগুলোর সঙ্গে সমঝোতায় পৌঁছেছে। সমঝোতা অনুযায়ী, করোনায় আক্রান্ত হলেও শারীরিক অবস্থা গুরুতর নয় এমন রোগীদের হোটেলগুলোতে রেখে চিকিৎসা সেবা দেওয়া হবে। এর মাধ্যমে হাসপাতালগুলোতে রোগীদের জায়গা সংকুলান না হওয়ার যে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, তা থেকে মুক্তি পাওয়া সম্ভব হতে পারে।

এদিকে নির্দিষ্ট শয্যার অভাবে হাসপাতাল থেকে চিকিৎসা না দিয়ে রোগীদের ফেরত পাঠানো বন্ধ করতে মুম্বাইয়ের মতো শয্যা সংখ্যা বাড়ানোর বিশেষ ব্যবস্থা নিয়েছে দিল্লির রাজ্য সরকার। বুধবার (১৪ এপ্রিল) শহরের করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতাল সংলগ্ন হোটেলগুলোকে হাসপাতাল বানানোর পরিকল্পনা নিয়েছে আম আদমি পার্টি (এএপি) সরকার।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: