মোঃ শাহিন আলম

কু.বি. প্রতিনিধি

কুবি থিয়েটারের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

   
প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ১৫ এপ্রিল ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) থিয়েটারের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে “নয় থেকে দশে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ” প্রতিপাদ্য কে সামনে রেখে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার ( ১৪ এপ্রিল ) বেলা ৩ টায় এক ভার্চুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

থিয়েটারের সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ এর সঞ্চালনায় ও অর্ক গোস্বামী’র সভাপতিত্বে এই আলোচনাসভায় উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, সহকারী অধ্যাপক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী ও সহকারী অধ্যাপক নাহিদা নাহিদসহ থিয়েটারের সাবেক ও বর্তমান নাট্যকর্মীরা।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত বক্তারা ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা বিনিময় করেন ও সংগঠনের অতীত স্মৃতিচারণ করেন। থিয়েটারের ভবিষ্যৎ পথ চলার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

আলোচনাসভা থিয়েটারের সভাপতি অর্ক গোস্বামী বলেন, “করোনা মহামারির জন্য আমরা যেহেতু দিনটি মঞ্চায়নের মাধ্যমে পালন করতে পারি নি। এই জন্য আগামী বছর ১০ম বর্ষপূর্তি উপলক্ষে আমরা বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছি ইতিমধ্যে আমরা এ লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। আশাকরি সামনের বছর আমরা সবাই মিলে দিনটি সুন্দরভাবে উদযাপন করবো এবং সর্বদা আমাদের সাথে থাকার জন্য সকল সাবেক ও বর্তমান নাট্যকর্মীদের প্রতি এবং থিয়েটারের উপদেষ্টামন্ডলি ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় সংগঠনটির উপদেষ্টা মোহাম্মদ আইনুল হক বলেন, থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে কিভাবে আমরা সামনের দিকে এগিয়ে নিয়ে যাব তার জন্য সুষ্ঠু পরিকল্পনা দরকার। আমরা যে উদ্দেশ্যে থিয়েটার শুরু করেছিলাম সেটা সম্পূর্ণভাবে বাস্তবে রূপান্তরিত করতে হবে। আজ এই সংগঠনের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীতে একসাথে থিয়েটারকে নিয়ে কথা বলতে পারছি, স্মৃতিচারণ করছি এটাও আমাদের একটা বড় প্রাপ্তি।

উল্লেখ্য, ২০১২ সালের ১৪ এপ্রিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়। পথচলার এই নয় বছরে সংগঠনটি ৯টি সফল মঞ্চনাটকসহ অসংখ্য নাটিকা ও পথ-নাটক উপহার দিয়েছে। যা প্রতিবারই দর্শকপ্রিয় হয়েছে।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: