প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

করোনা রোগী আত্মহত্যার আগে চিরকুটে যা লিখেছেন

   
প্রকাশিত: ৮:২২ পূর্বাহ্ণ, ২০ এপ্রিল ২০২১

রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ১১ তলার ১১০৬ নম্বর কেবিন থেকে একটি চিরকুট পেয়েছে পুলিশ। ওই রুমেই ছিলেন হাসিব ইকবাল হক নামের ৫০ বছর বয়সী এক ব্যক্তি। তার ডাক নাম সানি।

দীর্ঘদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে মুগদা মেডিকেল কলেজের হাসিব ভর্তি ছিলেন। শুক্রবার (১৬ এপ্রিল) রাতে ১০টার দিকে হঠাৎ তিনি হাসপাতালের কেবিনের বাইরের রেলিং থেকে লাফ দেন। পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

মারা যাওয়ার আগে তিনি চিরকুটে লিখেন, ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক।’ বাকি লেখাগুলো তেমন কোনও স্পষ্ট ছিলো না।

১১তলার একটি কেবিনে চিকিৎসাধীন এক রোগীর স্বজন বলেন, রাত ১০টার দিকে হাসপাতালে ১১তলা থেকে একজনের লাফ দেওয়ার খবর শুনেছি। প্রথমে শনাক্ত করতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীর পরিচয় জানতে হাসপাতালের প্রায় সবগুলো রুম সার্চ করা হয়। অবশেষে ১১তলার ১১০৬ নম্বর রুমের এক রোগীকে না পেয়ে আত্মহননকারীর বিষয়ে নিশ্চিত হয় হাসপাতাল কর্তৃপক্ষ। তার রুমে একটি সুইসাইড নোটও পাওয়া গেছে। পরে পুলিশকে খবর দেওয়া হয়।

পুলিশের এক কর্মকর্তা বলেন, তার রুমে এক পাতার সুইসাইড নোট পাওয়া গেছে। সেটাতে ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক,’ লেখা ছিল।

তার পরিবারে কেউ নেই। সৎ ভাইয়ের সঙ্গে কথা বলেছি, তিনি আসছেন। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

তার আত্মীয়স্বজনরা যুক্তরাষ্ট্রে থাকেন। তিনি এখানে একাই ইস্কাটনে থাকতেন।

 

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: