প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রিয়াদগামী ফ্লাইটের অনুমতি মিলেছে, আজ রাতে ফ্লাইট

   
প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, ১৭ এপ্রিল ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে প্রায় প্রতিটি দেশে মানুষের মৃত্যুর হার বেড়েই চলছে। এদিকে প্রবাসী কর্মীদের গন্তব্যে পৌঁছে দিতে বিশেষ ফ্লাইট চালু কার্যক্রম প্রথম দিনেই মুখ থুবড়ে পড়েছে। আজ শনিবার (১৭ এপ্রিল) সাতটি বিশেষ ফ্লাইটই বাতিল হয়েছে। অবতরণের অনুমতি না পাওয়ায় বাতিল হওয়া বিমানের রিয়াদগামী ফ্লাইটের শেষ পর্যন্ত অনুমতি মিলেছে। শনিবার দিবাগত রাত ৩টায় ছেড়ে যাবে ফ্লাইটটি।

এদিকে, ফ্লাইট বাতিলের তথ্য আগাম না জানানোয় শাহজালাল বিমানবন্দরে এসে যাত্রীরা বিক্ষোভ প্রদর্শন করেন।

জীবিকার তাগিদে বিশেষ ফ্লাইট শুরু হওয়ার খবরে টিকেট সংগ্রহ, করোনা পরীক্ষা, গাড়ি ভাড়া করে লকডাউনের মধ্যে নানা বাধা-বিপত্তি পেরিয়ে বিমানবন্দরে এসে জানতে পারেন ফ্লাইট বাতিল। আগাম কোনো তথ্য না জানানোয় যাত্রীদের ক্লান্তি আর ভোগান্তি তখন চরমে। পরে তা রূপ নেয় বিক্ষোভে।

শনিবার ভোরের রিয়াদগামী ফ্লাইট অবতরণের অনুমতি না পাওয়া এবং দাম্মাম ও দুবাইয়ের দুটি ফ্লাইটে পর্যাপ্ত যাত্রী না থাকায় ফ্লাইটগুলো বাতিল করে বিমান।বিমানবন্দরে প্রবাসী এক শ্রমিক (৪০) প্রশ্ন তুলেন, ‘কর্তৃপক্ষ যদি অনুমতি নাই পাবে, তাহলে তাঁরা ফ্লাইটের টিকিট ছাড়ল কেন?’

আরেক প্রবাসী লকডাউনের মধ্যে গ্রামের বাড়ি থেকে ঢাকায় পৌঁছানোর ভোগান্তির কথা উল্লেখ করে বলেন, ‘বাড়ি থেকে ঢাকায় আসতে ১০ হাজার টাকা গাড়ি ভাড়া দিয়েছি। তিন টাকা নিছে করোনার পরীক্ষার জন্য। পথে পথে পুলিশের কত ভোগান্তি হয়েছে।’

প্রবাসীদের প্রশ্ন, দু-একদিনের মধ্যে অনেকের ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে। এখন এই লোকগুলো যদি যেতে না পারে তাহলে তাদের দায়-দায়িত্ব কে নেবে?

এ সময় বিমানবন্দরে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বিক্ষোভকারীদের উদ্দেশে বলেন, ‘আমরা সৌদি আরবের বা যে দেশের (গন্তব্য দেশ) পররাষ্ট্র মন্ত্রণালয় বা হোম মিনিস্ট্রি আছে তাদের সঙ্গে যোগাযোগ করে আপনাদের ভিসার মেয়াদ বাড়ানোর সর্বোচ্চ চেষ্টা করব, এটা আমরা আপনাদের কথা দিচ্ছি।’

একই সময় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল বলেন, ‘সৌদি আরবের সরকারও চেষ্টা করছে আমাদের সহায়তা করতে। যদি আমরা পেয়ে যাই, তাহলে অবশ্যই আপনার যেতে পারবেন। তারপরও যদি না পাই আপনারা ওয়েবসাইট দেখে জেনে নিবেন।’

এদিকে, ফ্লাই দুবাইয়ের ফ্লাইট বাতিলের কারণ জানা যায়নি। নির্ধারিত সূচি অনুযায়ী শনিবার সকালে ছেড়ে গেছে ওমানের মাস্কাটগামী সালাম এয়ার। এদিকে সৌদি এয়ার লাইনসের অনেক যাত্রীদকেই বিমানবন্দরে অপেক্ষা করতে দেখা গেছে।

এ ছাড়া সন্ধ্যায় ইউএস বাংলার দুবাইগামী বিশেষ ফ্লাইট ছেড়ে গেলেও যাত্রীর অভাবে বাতিল করা হয় মাসকটগামী ফ্লাইট।

রাজধানীর সোনারগাঁও হোটেলে শনিবার সকাল থেকে সৌদি এয়ারলাইনস কার্যালয়ে টিকেট প্রত্যাশীদের লম্বা সারি দেখা যায়। সৌদিয়া কর্তৃপক্ষ জানায়, রোববার থেকে তাদের বিশেষ ফ্লাইট শুরু হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: