প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

লাহোরে পুলিশের সাথে টিএলপি’র প্রাণঘাতী সংঘর্ষ

   
প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, ১৮ এপ্রিল ২০২১

পাকিস্তানের লাহোরে পুলিশের সদর দফতরে নিরাপত্তা বাহিনীর ছয় সদস্যকে জিম্মি করে রেখেছে তেহরিক-ই-লাব্বাইক-পাকিস্তান (টিএলপি)। দেশজুড়ে সহিংসতার অভিযোগে গোষ্ঠীটির প্রধান নেতা আল্লামা সাদ হুসাইন রিজভিকে এক সপ্তাহ আগে গ্রেফতারের ঘটনায় আজ রোববার (১৮ এপ্রিল) লাহোরে পুলিশের সদর দফতরে এই জিম্মিদশা তৈরি করেছে টিএলপি।

ইসলাম ধর্মের নবী হযরত মোহাম্মদ (সা.) এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের দায়ে ইসলামাবাদে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূতকে বহিষ্কারে টিএলপি আগামী ২০ এপ্রিল পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে। চলতি সপ্তাহের শুরুর দিকে পাকিস্তানের হাজার হাজার ইসলামপন্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। দেশটির কট্টরপন্থী দল টিএলপির নেতা আল্লামা সাদ হুসাইন রিজভিকে গত সোমবার গ্রেফতারের পর দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়ে।

আল্লামা সাদকে গ্রেফতারের প্রতিবাদে দেশজুড়ে অবস্থান ধর্মঘট পালন শুরু করে টিএলপি। রোববার টিএলপির সমর্থকদের সঙ্গে সংঘর্ষে এখন পর্যন্ত অন্তত চারজন নিহত ও শতাধিক আহত হয়েছেন এবং গ্রেফতার করা হয়েছে হাজারের বেশি। দেশজুড়ে সহিংস তাণ্ডব চালানোর অভিযোগে পাকিস্তানের ক্ষমতাসীন সরকার টিএলপিকে নিষিদ্ধ ঘোষণা করেছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: