প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সরকার সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আপস করে চলেছে: মেনন

   
প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, ১৮ এপ্রিল ২০২১

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, সরকার সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আপস করে চলেছে। মধ্যম সারির আওয়ামী লীগ নেতৃত্ব ও হেফাজতে ইসলাম মিলেমিশে একাকার হয়ে গেছে। রবিবার (১৮ এপ্রিল) মুজিবনগর সরকারের পঞ্চাশতম বর্ষ উপলক্ষে বাংলাদেশ জাসদ আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, মুজিবনগর সরকার গৃহীত বাংলাদেশের ঘোষণাপত্রটির গুরুত্ব অপরিসীম। এই ঘোষণাপত্রে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারকে মৌলিক লক্ষ্য হিসেবে উল্লেখ করা হয়েছে। মুজিবনগর সরকারের রাজনৈতিক, প্রশাসনিক নীতিমালা অনুসরণ করে চললে জাতি হিসেবে আমাদের মর্যাদা আরও বাড়ত।

সভায় ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেন, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ ছিলেন বঙ্গবন্ধুর ছায়া। মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টাদের ভূমিকা ছিল অপরিসীম। তারা মুক্তিযুদ্ধে সোভিয়েত ইউনিয়নের সমর্থন আদায়সহ বিশ্ব জনমত সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেন, দেশে একদিকে করোনার বিপদ, অন্যদিকে রয়েছে রাজনৈতিক দুর্যোগ। আওয়ামী বক্ষে লালিত হেফাজতিরা এখন সাংবিধানিক শাসনও চ্যালেঞ্জ করছে। জামায়াত-জেএমবি-বিএনপি বিপদ থেকে মুক্ত হয়ে দেশ এখন কর্তৃত্ববাদী লুটেরাবান্ধব আওয়ামী লীগ ও মৌলবাদী হেফাজতিদের কবলে। এ পরিস্থিতি মোকাবিলায় গণতন্ত্রী ও প্রগতিশীলদের একতাবদ্ধ হতে হবে।

কাওসার/শিই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: