প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রেদওয়ান শাওন

স্টাফ করেসপন্ডেন্ট

উয়েফার হুমকি, বিশ্বকাপ খেলতে পারবেন না মেসি-রোনালদো!

   
প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, ১৯ এপ্রিল ২০২১

ফুটবলে বয়ে যাচ্ছে তুমুল ঝড়। ইউরোপের শীর্ষ ক্লাবগুলোকে নিয়ে নতুন টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দেয়ায় শুরু হয়েছে এই ঝড়ের। নতুন এই টুর্নামেন্টে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনাসহ বিশ্বের ১২টি বড় ক্লাব অংশ নেয়ার কথা জানিয়েছেন। এরপর সোমবার (১৯ এপ্রিল) বিকেলেই উয়েফা ঘোষণা দেয়, ৩৬ দল নিয়ে নতুন ফরম্যাটে সাজানো হবে চ্যাম্পিয়ন্স লিগ।

তবে সুপার লিগে খেলা ফুটবলররা ফিফা বা উয়েফা আয়োজিত কোনো টুর্নামেন্টে খেলতে পারবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন উয়েফা প্রেসিডেন্ট আলেক্সেন্ডার ক্যাফেরিন। তিনি বলেন, ‘যেসব খেলোয়াড়রা সুপার লিগে খেলবে, তাদের বিশ্বকাপ ও ইউরো থেকে নিষিদ্ধ করা হবে। তারা তাদের জাতীয় দলে খেলার সুযোগও পাবে না।’

উয়েফা প্রেসিডেন্টস আরও বলেন, ‘আমি এর চেয়ে বেশি চাপ দিতে পারব না, যেটা উয়েফা ও পুরো ফুটবলবিশ্ব একতাবদ্ধ হয়ে এর বিরুদ্ধে দিচ্ছে। এটি কয়েকটি ক্লাবের স্বার্থপর প্রস্তাবনা ছাড়া কিছুই না, যেটা কেবল লোভে পড়ে করা হচ্ছে। আমরা সবাই এই অর্থহীন প্রস্তাবনার বিপক্ষে আছি।’

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল, টটেনহ্যাম, চেলসি, লিভারপুল, জুভেন্তাস, ইন্টার মিলান, এসি মিলান এই ক্লাবগুলো মিলে নতুন একটি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেয়। ইউরোপীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, এর সঙ্গে প্রতিষ্ঠাতা ক্লাব হিসেবে যুক্ত হতে পারে আরও তিনটি ক্লাব।

যদি উয়েফা প্রেসিডেন্টের কথা সত্যি হয়, আর ১২ টি ক্লাব নতুন এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে, তবে আগামী বিশ্বকাপে দেখা যাবে না মেসি-রোনালদোর কাউকে। এছাড়াও ১২টি বড় ক্লাবে থাকা কোনো খেলোয়াড়ই আগামী বিশ্বকাপে দেশের জার্সি গায়ে খেলার সুযোগ পাবে না।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: