ভারতে নতুন সিদ্ধান্ত, ১৮ বছর হলেই নেয়া যাবে করোনা ভ্যাকসিন

                       
প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, ১৯ এপ্রিল, ২০২১
ছবি: সংগৃহীত

পার্শ্ববর্তী দেশ ভারতে ১৮ কিংবা বেশি বয়সী সবার জন্য করোনা ভ্যাকসিন উন্মুক্ত করে দিয়েছে দেশটির সরকার। আজ সোমবার (১৯ এপ্রিল) উচ্চ পর্যায়ের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়। আগামী ১ মে থেকে এই বয়সীদের টিকা দেওয়া হবে।

ভারতে গত ১৬ জানুয়ারি থেকে ভারতে কোভিড টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। প্রথম পর্যায়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়া হয়। দ্বিতীয় পর্যায়ে গত ১ এপ্রিল থেকে ৪৫ বছরের বেশি সবাই টিকা নিতে পারছেন। এবার ১৮ উত্তীর্ণদের জন্য টিকা উন্মুক্ত হলো।

তবে তৃতীয় পর্যায়ের টিকাদান কর্মসূচিতে টিকার দাম, টিকা মজুতকরা ছাড়াও কাদের আগে দেওয়া হবে এবং কীভাবে দেওয়া হবে, সে ব্যাপারে নমনীয় নীতি কেন্দ্র সরকার যাবতীয় সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা দিয়েছে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]